ফ্রিল্যান্সিং করে মাসে কত টাকা আয় করা যাবে | ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয়

ফ্রিল্যান্সিং করে মাসে কত টাকা আয় করা যাবে : যেহুতু আপনি এই আর্টিকেলে চলে এসেছেন। ধরে নিলাম আপনি ফ্রিল্যান্সিং করে টাকা আয় করতে চান অথবা আপনি ফ্রিল্যান্সিং আয় কত নিয়ে জানতে চান, তাইনা?

ফ্রিল্যান্সিং করে কত টাকা আয় করা যাবে?
ফ্রিল্যান্সিং করে কত টাকা আয় করা যাবে?

বর্তমান সময়ে আপনার মতো লক্ষ লক্ষ মানুষ আছেন। যারা আজকের দিনে ফ্রিল্যান্সিং করে বিপুল পরিমান টাকা অনলাইন থেকে ইনকাম করতেছে।

আমরা সবাই জানি, টাকা আয় করার জন্য Freelancing হলো সবচেয়ে সহজ একটি মাধ্যম। যেখানে আপনি আপনার নিজের ঘরে বসে অনলাইনের মাধ্যমে কাজ করবেন।

আর সেই কাজের বিনিময়ে আপনি হাজার হাজার ডলার ইনকাম করে নিতে পারবেন।

হয়তবা এই কথাগুলো আপনি নিজেই জানেন। কিন্তুু  কিভাবে ফ্রিল্যান্সিং করে টাকা আয় করবেন। সেটা এখনও বুঝে উঠতে পারেননি।

আর যতোক্ষন না আপনি Freelancing সম্পর্কে জানতে পারবেন না। ততোদিন আপনাকে দিয়ে ফ্রিল্যান্সিং থেকে টাকা আয় করাও সম্ভব হবে না।

আপনি আরোও দেখতে পারেন…

তবে প্রশ্ন এখানে থেকেই যাচ্ছে যে, ১| ফ্রিল্যান্সিং কি ?, ২|কিভাবে ফ্রিল্যান্সিং করবেন? ৩| আর ফ্রিল্যান্সিং করে কত টাকা Online Income করতে পারবেন?

ফ্রিল্যান্সিং কোনটা ভালো যদি আপনি এই বিষয় গুলো সম্পর্কে জানতে চান। তাহলে আজকের পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। 

💥Quick Tips: মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করার সম্ভব কি না। আজকে সে বিষয়েও বিস্তারিত ভাবে আলোচনা করা হবে। যারা মোবাইল ইউজার, তাদের অবশ্যই এ বিষয়ে সঠিক তথ্য জানা উচিত। 

ফ্রিল্যান্সিং করে আসলেই টাকা আয় করা যায় কি?

বাংলাদেশে ফ্রিল্যান্সিং আয় করা সম্ভব কি ? হ্যা সম্ভব! আজকের দিনে ফ্রিল্যান্সিং করে অনেকেই নিজের ক্যারিয়ার গড়ে ফেলছে। আর আপনি এখনও পড়ে আছেন ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করা যায় কিনা এই প্রশ্ন নিয়ে। 

আপনি যদি এখনও বিশ্বাস না করেন। তাহলে ধরে নিন, আপনি এখনও অনলাইন সম্পর্কে অনেক কিছুই জানেন না।

ফ্রিল্যান্সিং করে আসলেই টাকা আয় করা যায় কিনা। এই নিয়ে সঠিক তথ্য জানতে চান?

তাহলে আপনার আশপাশের পরিচিত কিংবা বন্ধুমহলের মধ্যে দেখুন। তাহলে আপনি এমন অনেক মানুষ কে খুজে পাবেন। যারা আপনার মতো শুধু ফেসবুক আর ইউটিউবে সময় ব্যয় না করে। অনলাইনে বিভিন্ন Job করে টাকা ইনকাম করে।

এখন সময় অনেক বদলে গেছে । আমরা যে সময়ে বাস করছি সেটি আর ঐ পুরোনো দিনের মধ্যে সীমাবদ্ধ নেই। বরং আমাদের প্রত্যেকের হাতে টেকনোলজি সমৃদ্ধ স্মার্টফোন এসেছে।

এখনকার বেশিরভাগ কাজ অনলাইনে সম্পন্ন করা হয়। আর আপনি যদি সেই কাজগুলো করতে পারেন। তাহলে আপনিও ফ্রিল্যান্সিং থেকে টাকা আয় করতে পারবেন। 

ফ্রিল্যান্সিং করতে কি কি লাগে?

ফ্রিল্যান্সিং করে টাকা আয় করা যায়। শুধু এই কথাটা শোনার পর দৌড়ে Freelancing করার জন্য লাফালাফি কইরেন না

দেখুন, আপনাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা মনে করে ফ্রিল্যান্সিং মানে তেমন কিছুই করতে হবেনা। সারাদিন শুধু মোবাইল বা কম্পিউটার টিপাটিপি করবে।

আর সে প্রতিদিন হাজার হাজার ডলার আয় করবে। বিষয়টা আসলে এতো সহজ নয় বস।

একটা বিষয় ভেবে দেখুন তো, বাস্তবিক জীবনে আপনি যদি কোনো কাজ না করেন ৷ তাহলে কেউ আপনাকে টাকা দিবে কি? না! কারন টাকা পাওয়ার জন্য আপনাকে অবশ্যই কাজ করতে হবে অথবা বিজনেস করতে হবে।

ঠিক একইভাবে অনলাইনে আপনাকে নানা ধরনের কাজ করতে হবে। তাহলেই আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

এখন এই অনলাইন জব গুলো করার জন্য আপনাকে যথেষ্ট দক্ষ হতে হবে। যেমন ধরুন, আপনি যদি অনলাইনে শিক্ষকতার চাকরি করতে চান।

তাহলে আপনাকে অবশ্যই একজন উচ্চ সার্টিফিকেট পাওয়া ছাত্র হতে হবে। আবার আপনি যদি ডিজাইন নিয়ে কাজ করতে চান। তাহলে অবশ্যই আপনার ভেতরে আর্কষনীয় ডিজাইন করার মতো দক্ষতা থাকতে হবে।

তাই আপনি যদি ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে চান। তাহলে অবশ্যই আপনাকে Freelancing Job গুলো করার জন্য। ঐ বিষয় গুলোতে যথেষ্ট দক্ষতা অর্জন করতে হবে।

কেননা, অনলাইনে আপনার মর্যাদা তখনি থাকবে ৷ যখন আপনার মধ্যে কোনো বিষয়ে পূর্নাঙ্গ দক্ষতা থাকবে।

💥Hints: অনেকেই ফ্রিল্যান্সিং করতে আসে শুধু টাকা আয় করার জন্য। তার আগে আপনাকে কোনো কাজে নিজেকে দক্ষ করে তুলুন। তাহলে আপনাকে আর টাকার পেছনে ছুটতে হবে না। বরং টাকা স্বয়ং আপনার পেছনে ছুটবে। 

ফ্রিল্যান্সিং এর কাজ কি কি?

আমি আর্টিকেলের শুরু থেকে এখন অবধি একটা কথা বারবার বলে আসছি।  তাহলে, বাস্তব জীবনের মতো ফ্রিল্যান্সিং প্লাটফর্মে আপনাকে বিভিন্ন কাজ করতে হবে।

এবং যখন আপনি অনলাইনে থাকা এসব কাজ করবেন। তখন আপনি সেই কাজ এর বিনিময়ে টাকা আয় করতে পারবেন। 

তবে প্রশ্ন হলো যে, ফ্রিল্যান্সিং এর কাজ গুলো কি কি? যে কাজ গুলো করার মাধ্যমে আপনিও অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

তো চলুন এবার সে বিষয়ে বিস্তারিত জেনে নেয়া যাক।

 যদি আপনি ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে চান। তাহলে আপনার সামনে এমন অনেক ধরনের কাজ চলে আসবে। যেমনঃ 

Graphic Design

 বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং প্লাটফর্ম এর ব্যাপক জনপ্রিয় একটি কাজ হলো গ্রাফিক্স ডিজাইন। যে কাজের সাথে হাজার হাজার ফ্রিল্যান্সার যুক্ত আছে।

যদি আপনার মধ্যে আর্কষনীয় ডিজাইনশৌলির প্রতিভা থাকে। তাহলে আপনার একটি সফল ক্যারিয়ার এই ডিজাইন করার কাজ গুলো করার মাধ্যমে সম্পন্ন করতে পারবেন। 

তবে একটা কথা বলে রাখা ভালো যে, এই গ্রাফিক ডিজাইন কিন্তু বৃহৎ একটি সেক্টর। যাকে কাজের দিক থেকে আরও অনেক ছোট ছোট অংশে ভাগ সম্ভব।

আপনি যদি Graphic Design এ কাজ করেন। তাহলে এর মধ্যে আওতাভুক্ত এমন অনেক কাজ দেখতে পারেন। যেমন, Logo Design, Vector Design, Patriot Design ইত্যাদি। 

Web Design

Web Design: গ্রাফিক ডিজাইন এর সাথে ওয়েব ডিজাইন এর কিছুটা হলেও মিল আছে। তবে কাজের দিক থেকে আপনি অনেকটা ভিন্নতা খুজে পাবেন।

মূলত আমরা সবাই এখন প্রযুক্তির যুগে বাস করছি। সেদিক থেকে বিবেচনা করলে একটি ওয়েবসাইট থাকা বেশ গুরুত্বপূর্ণ হয়ে দাড়িয়েছে ৷

কিন্তুু আপনি ইচ্ছে করলেও যে কোনো ধরনের ওয়েবসাইট ডিজাইন করতে পারবেন না। সেজন্য আপনাকে যথেষ্ট দক্ষতা সম্পন্ন হতে হবে। 

এই ওয়েব ডিজাইন এর কাজ গুলো অনেক বেশি ডিমান্ডেবল। যেখানে আপনি যথেষ্ট দক্ষতা অর্জন করতে পারলে। এই Web Design সার্ভিস প্রদান করে বেশ ভালো পরিমান টাকা আয় করে নিতে পারবেন। 

Content Writing:

যখন কোনো ঘটনা বা বিষয় কে লেখার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়। তখন সেই লেখাকে বলা হয় একটি কন্টেন্ট। আর যারা এই কন্টেন্ট লেখার কাজ করে।

তাদের কে বলা হয়, কন্টেন্ট রাইটার৷ বলা বাহুল্য যে, আজকের দিনে ফ্রিল্যান্সিং এর সবচেয়ে মানসম্মত একটি পেশার নাম হলো, কন্টেন্ট রাইটিং।

আপনার জন্য আরোও আছে… 

যদি আপনি লিখতে ভালোবাসেন। কিংবা কোনো একটি ঘটনা বা বিষয় কে আপনার লেখার মাধ্যমে সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারেন।

তাহলে আপনিও কন্টেন্ট রাইটিং সার্ভিস প্রদান করে ফ্রিল্যান্সিং থেকে টাকা আয় করে নিতে পারবেন। 

Video Editing

 আজকের দিনে ভিডিও প্লাটফর্ম গুলো ক্রমেই জনপ্রিয়তা পাওয়া শুরু করেছে। তার বাস্তব উদাহরন হলো আমাদের মোবাইলে থাকা ইউটিউব।

যেখানে প্রতিনিয়ত মিলিয়ন মিলিয়ন নতুন ইউজার যুক্ত হচ্ছে ৷ কিন্তুু মানুষ কি সব ধরনের ভিডিও দেখতে পছন্দ করে?

না!  কারণ একজন মানুষ তখনি আপনার ভিডিও দেখে।

যখন আপনার ভিডিওটি তার কাছে ভালো লাগবে। আর কোনো একটি ভিডিও কে সুন্দর করার জন্য অবশ্যই একজন দক্ষ ভিডিও এডিটর এর প্রয়োজন হয়ে থাকবে।

তা যদি আপনি Video Editing করতে পছন্দ করেন। তাহলে আপনি এই কাজটি করে বেশ ভালো পরিমান টাকা অনলাইন ইনকাম করে নিতে পারবেন ৷

এ ছাড়াও আপনি অনলাইনে আরো আরো অনেক ধরণের কাজ আছে যে গুলা করে আপনি অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন।

💡PRO TIPS: এগুলো ছাড়াও আরও অনেক ধরনের কাজ আছে। যেগুলো সম্পর্কে জানতে হলে আপনাকে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে নিয়মিত একটিভ থাকতে হবে। 

ফ্রিল্যান্সিং করে কত টাকা আয় করা যায়?

আপনি একটা বিষয় লক্ষ্য করে দেখবেন। তা হলো আপনার আশেপাশে এমন অনেক মানুষ থাকবে। যারা ফ্রিল্যান্সিং করে লাখ টাকা পর্যন্ত আয় করে ফেলেছে।

আবার কিছু কিছু মানুষ আছেন। যারা ঘন্টার পর ঘন্টা কম্পিউটার এর সামনে বসে থাকে। কিন্তুু কোনো প্রকার টাকা আয় করতে পারে না।

এর প্রধান কারন হলো দক্ষতা। আর আপনি আসলে ফ্রিল্যান্সিং করে মোট কত টাকা ইনকাম করতে পারবেন। তা সম্পূর্ন নির্ভর করে আপনার দক্ষতা ও কাজের উপর।

চলুন বিষয়টা আরেকটু ক্লিয়ার করা যাক। 

দেখুন বাস্তবিক জীবনে টাকা ইনকাম করার জন্য আপনাকে যেমন বিভিন্ন কাজ করতে হয়। ঠিক তেমনি ভাবে অনলাইনেও আপনাকে বিভিন্ন কাজ করতে হবে।

কিন্তুু বাস্তবিক জীবনে কি সবাই কে দিয়ে সব ধরনের কাজ করানো সম্ভব হয়? -না! বরং আপনি যখন কোনো কাজ করবেন। তার আগে সেই কাজে আপনাকে দক্ষতা অর্জন করতে হবে। 

ঠিক একইভাবে আপনি যখন ফ্রিল্যান্সিং এর কাজ গুলোতে যত বেশি দক্ষতা অর্জন করবেন।

আপনার কাজের পরিমান ঠিক ততো বেশি বৃদ্ধি পাবে। আর আপনি যতো বেশি কাজ করতে পারবেন। আপনার আয় এর পরিমান ঠিক ততো বেশি হবে।

এখন আপনি যদি দক্ষতার সাথে বেশি বেশি করে Freelancing Job গুলো করেন। তাহলে আপনি অনেক বেশি টাকা আয় করতে পারবেন।

ফ্রিল্যান্সিং এর টাকা কিভাবে তুলতে হয় ? তাদের বলব, ফ্রিল্যান্সিং এর টাকা তুলতে আপনার প্লাটফর্ম দ্বারা নির্ধারিত পেমেন্ট পলিসি অনুসারে কাজ করতে হবে। বিভিন্ন ফ্রিল্যান্সিং প্লাটফর্মে পেমেন্ট পলিসি বিভিন্ন হতে পারে।

আর আপনি যদি বিনা দক্ষতায় কাজ করতে নামেন। তাহলে আপনার কাজের পরিমান অনেক কম থাকবে। এর পাশাপাশি আপনার ফ্রিল্যান্সিং করে আয় করার পরিমানও তুলনামূলক কম হবে। 

ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে

ফ্রিল্যান্সিং শিখতে লাগতে পারে বিভিন্ন পরিমান টাকা, যেমন অনলাইনে কোর্স করার জন্য প্রয়োজনীয় খরচ, সম্ভবত কিছু টুল এবং সফটওয়্যার ক্রয় করার জন্য প্রয়োজনীয় খরচ এবং সমস্ত প্রশিক্ষণের জন্য আপনার সময় ও শ্রম খরচ হতে পারে।

ফ্রিল্যান্সিং শিখার জন্য কত খরচ হবে তা নির্ভর করে অনেক বিষয়ে যেমন আপনি কি কাজ করতে চান, কোন দক্ষতা অর্জন করতে চান।

আপনি কি কোন অনলাইন কোর্স কিনবেন নাকি নিজে নিজে শিখবেন, কোন ওয়েবসাইট বা প্লাটফর্ম ব্যবহার করতে চান এবং অন্যান্য বিষয়ে নির্ভর করে।

আপনি নিজে নিজে ফ্রিল্যান্সিং শিখতে পারেন না হলে আপনি কোন অনলাইন কোর্স অথবা অফলাইন কোর্স নেওয়ার সিদ্ধান্ত নিতে পারেন।

অনলাইন কোর্স খরচ সাধারণত প্রতি কোর্স ভিত্তিক হয়। একটি কোর্সের মান এবং দাম বিভিন্ন হতে পারে। এছাড়াও কিছু ওয়েবসাইট ফ্রিল্যান্সিং শিখার জন্য বিনামূল্যে সেবা প্রদান করে।

আপনি চাইলে ফ্রিতে ইউটিউব থেকে বেসিক অনেক কিছু শিখতে পারবেন। কিন্তু প্রোপার গাইডলাইন শিখার জন্য আপনার একজন এমন কাউকে দরকার যে বিষয়গুলা বোঝাতে পারবে।

তবে অনলাইন বলেন বা অফলাইন বলেন একেক প্রতিষ্ঠানে একেক রকম টাকা নিয়ে থাকে ফ্রিলান্সিং শিখাতে তাই নির্দিষ্ট কত টাকা লাগে বলা সম্ভব না।

তবে অনেকেই ৫০০ টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকা পর্যন্ত নিয়ে থাকে ফ্রিলান্সিং এর কাজ শিখাতে।

একজন ফ্রিল্যান্সার এর মাসিক আয় কত

ফ্রিল্যান্সিং সম্পর্কিত মাসিক আয় নির্দিষ্ট সংখ্যা গনণা করা যায়না, কারণ এটি বিভিন্ন ফ্যাক্টরের উপর নির্ভর করে। কিছু ফ্যাক্টর হল:

  1. কাজের ধরন: ফ্রিল্যান্সিং বিভিন্ন কাজে সম্পন্ন হয়, যেমন ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ব্লগিং ইত্যাদি। একটি কাজ থেকে অন্য কাজের উপর মাসিক আয় ভিন্ন হতে পারে।
  2. দক্ষতা এবং অভিজ্ঞতা: একজন ফ্রিল্যান্সারের মাসিক আয় তার দক্ষতা এবং অভিজ্ঞতার উপর নির্ভর করে। একজন উচ্চমানের ফ্রিল্যান্সার একটি উন্নয়নশীল দেশে একজন নতুন ফ্রিল্যান্সারের মাসিক আয়ের চেয়ে বেশি হতে পারে।
  3. কাজের সময়: একজন ফ্রিল্যান্সার কতটা কাজ সম্পন্ন করতে পারে তার উপর নির্ভর করে মাসিক আয়।

এই সব ফ্যাক্টর উল্লেখ করা হলেও, ফ্রিল্যান্সার হিসাবে,মাসিক আয় নির্ধারণ করা যায়না। কারণ এটি কাজের উপর নির্ভর করে এবং কখনোই একটি নির্দিষ্ট সংখ্যা না থাকতে পারে।

সাধারণত ফ্রিল্যান্সাররা কাজের সময় আয় বেশি হওয়ার চেষ্টা করে থাকেন এবং তাদের আয় প্রতিনিয়ত পরিবর্তিত হয়।

অনেকেই জিজ্ঞাসা করে ফ্রিলান্সিং করে ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় করা যাবে?  তাদের জন্য বলব হ্যাঁ সম্ভব কিন্তু তার জন্য আপনার দক্ষতা, পরিশ্রম ও সময় প্রয়োজন।

ফ্রিল্যান্সিং এর কাজ কোথায় পাওয়া যায়?

ফ্রিল্যান্সিং কি এবং এই ফ্রিল্যান্সিং সেক্টর থেকে আয় করার জন্য আপনাকে কি কি কাজ করতে হবে। আশা করি সে বিষয়ে এতোক্ষনে পরিস্কার একটা ধারনা পেয়ে গেছেন।

তো এবার আপনাকে জেনে নিতে হবে যে, আপনি যে ফ্রিল্যান্সিং এর কাজ গুলো করবেন ৷ সেগুলো কোথায় করবেন। তো চলুন এবার সে নিয়ে বিস্তারিত জেনে নেয়া যাক। 

আপনি আরোও পড়তে পারেন…

যদি ফ্রিল্যান্সিং থেকে টাকা ইনকাম করতে চান ৷ তাহলে আপনি এমন অনেক ধরনের ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস দেখতে পারবেন। যেমনঃ

  • Freelancer: বর্তমান সময়ে বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি মার্কেটপ্লেস হলো ফ্রিল্যান্সার. যেখানে আপনার মতো মিলিয়ন মিলিয়ন ইউজার রয়েছে। যারা এই ফ্রিল্যান্সিং এর সাথে যুক্ত। মূলত এখানে আপনি ফ্রিল্যান্সিং রিলেটেড অনেক কাজ করতে পারবেন। 
  • Fiver: ২০১০ সালে শুরু হওয়া এই অনলাইন মার্কেটপ্লেসের জনপ্রিয়তা কোনো অংশেই কম নয়। এখানে প্রায় ৩ মিলিয়ন এর মতো ইউজার রয়েছে। সেদিক থেকে বিবেচনা করলে এর অবস্থান সম্পর্কে সহজেই অনুমান করা যায়। এখানে আপনি ছোটো বড় অনেক অনলাইন জব দেখতে পারবেন। 
  • People Per Hour: এই ফ্রিল্যান্সিং মার্কেট প্লেসে আপনি ঘন্টা অনুযায়ী কাজ করতে পারবেন। এবং সেই সময় অনুসারে আপনি আপনার কাজের বিনিময়ে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন। মূলত এখানেও আপনি ছোটো বড় অনেক ধরনের Online Job দেখতে পারবেন। 
  • Guru: আজকের দিনে আরও একটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস হলো Guru.যেখানে আপনি বিভিন্ন ধরনের জব করে টাকা আয় করতে পারবেন। যেমন, প্রোগ্রামিং, ডিজাইন, রাইটিং, সেলস ইত্যাদি। 

এগুলো ছাড়াও আরও অনেক অনেক ফিল্যান্সিং মার্কেটপ্লেস আছে। যেখানে আপনি কাজ করে অধিক পরিমান টাকা ইনকাম করে নিতে পারবেন।

আমাদের শেষ কথা

ফ্রিল্যান্সিং করে আপনি কত টাকা আয় করতে পারবেন তা বিভিন্ন কারণে ভিন্নভাবে পরিবর্তিত হতে পারে।

এবং ফ্রিল্যান্সিং থেকে নিজের একটা সফল ক্যারিয়ার গড়ে নিতে পারবেন। তবে তার আগে আপনাকে কাজ শিখে দক্ষ হতে হবে। না হলে আপনি অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন না।

ফ্রিলান্সিং নিয়ে আরো লেখা আছে আমাদের অনলাইন ইনকাম ক্যাটাগরিতে সেখানে অনলাইনে ইনকাম নিয়ে অনেক লেখা রয়েছে।

আপনি চাইলে সেই লেখাগুলা পড়তে পারেন। এছাড়াও আপনার যদি কোন প্রশ্ন থাকে থাকে তাহলে নিচে কমেন্ট করে জিজ্ঞাসা করেন। আমাদের ব্লগের লেখা পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

2 thoughts on “ফ্রিল্যান্সিং করে মাসে কত টাকা আয় করা যাবে | ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয়”

    1. অনলাইনে কাজ করে এবং অফলাইনে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top