Symphony কোন দেশের কোম্পানি | সিম্ফোনি কোম্পানির মালিক কে

Symphony কোন দেশের কোম্পানি : আমাদের মধ্যে যারা কম বাজেটের স্মার্ট ফোন ব্যবহার করে। তারা অবশ্যই সিম্ফনি এর নাম শুনে থাকবে।

Symphony কোন দেশের কোম্পানি | সিম্ফোনি কোম্পানির মালিক কে
Symphony কোন দেশের কোম্পানি

তবে আমরা অনেকেই মনে করি যে Symphony কোম্পানি থেকে শুধুমাত্র স্মার্ট ফোন তৈরি করা হয়। কিন্তু আদতে বিষয়টি তেমন নয়।

বরং এই কোম্পানি থেকে স্মার্টফোন তৈরি করার পাশাপাশি। আরো বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্য তৈরি করা হয়। আর যেহেতু আমরা এই কোম্পানি কে স্মার্টফোনের মাধ্যমে চিনতে পেরেছি।

সে কারণে আমরা অনেকেই জানতে চাই যে, Symphony কোন দেশের কোম্পানি। তো আজকে আমি আপনাকে এই বিষয় টি সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করব।

আপনার জন্য আরোও আছে…

এর পাশাপাশি এই Symphony কোম্পানি সম্পর্কে যে সকল অজানা বিষয় রয়েছে।

সেই অজানা বিষয় গুলো কে জানিয়ে দিব। তাহলে আর দেরি না করে চলুন সরাসরি, Symphony কোম্পানি সম্পর্কে যাবতীয় বিষয় গুলো জেনে নেওয়া যাক।

Symphony কি?

আমি শুরুতেই আপনাকে একটা কথা বলেছি। আর সেই কথা টি হলো যে। আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা মনে করেন যে, সিম্ফোনি কোম্পানি শুধুমাত্র স্মার্ট ফোন তৈরি করে।

কিন্তু আপনি যদি এই সিম্ফনি কোম্পানি সম্পর্কে একটু ভালোভাবে জানার চেষ্টা করেন। তাহলে দেখতে পারবেন যে। এই কোম্পানি থেকে শুধুমাত্র স্মার্টফোন নয়।

বরং এ গুলো ছাড়াও এই সিম্ফনি কোম্পানির থেকে আরও বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন করা হয়ে থাকে। তবে symphony নামক এই কোম্পানি টি যখন তাদের যাত্রা শুরু করেছিল।

তখন তারা এয়ারকুলার প্রস্তুতকারক হিসেবে ব্যাপক পরিমাণে জনপ্রিয় ছিল। এবং পরবর্তী সময়ে এই কোম্পানী তে উৎপাদিত হওয়া পণ্যের পরিমাণ বৃদ্ধি পায়

। সেই সাথে উক্ত কোম্পানি থেকে স্মার্ট ফোন তৈরি করার সিদ্ধান্ত নেয়। আর এই সিদ্ধান্ত নেওয়ার পরবর্তী সময়ে তারা লো বাজেটের মধ্যে। অনেক ভালো ভালো ফোন তৈরি করে এবং সে গুলো কে বাজারজাত করে।

Symphony কোন দেশের কোম্পানি?

বর্তমান সময়ে আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা মূলত সিম্পনি কোম্পানির মোবাইল ব্যবহার করে থাকে। কিন্তু সেই ব্যক্তি কে যদি বলা হয় যে।

বলুন তো, Symphony কোন দেশের কোম্পানি। তাহলে কিন্তু সেই ব্যক্তি এই প্রশ্নের সঠিক উত্তর দিতে পারবে না। কারণ আমাদের মধ্যে অধিকাংশ মানুষ মনে করে যে।

সিম্ফনি হলো এটি চীনা কোম্পানি। আর যারা আসলে এই বিষয় টি ভেবে থাকেন। তাদের ভাবনা সম্পূর্ণ ভুল কারণ সিম্ফনি চীন দেশের কোম্পানি নয়।

বরং এটি হল আমাদের বাংলাদেশ এর একটি কোম্পানি। বর্তমান সময়ে বাংলাদেশ এবং ভারতে বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স উৎপাদন করার কোম্পানির রয়েছে।

তবে তার মধ্যে এই সিম্ফনি হলো অন্যতম একটি উৎপাদনকারী প্রতিষ্ঠান। কারণ ইতিমধ্যেই এই symphony নামক কোম্পানি টি বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনের দিক থেকে।

ভারত এবং বাংলাদেশে বেশ সুনাম অর্জন করতে পেরেছে।

Symphony কোম্পানির স্মার্ট ফোন এত জনপ্রিয় কেন?

যদি আপনি গত কয়েক বছর থেকে বর্তমান সময়ে এর কথা চিন্তা করে দেখেন। তাহলে আপনি দেখতে পারবেন যে। এই সময় গুলো তে অন্যান্য স্মার্টফোন কোম্পানির তুলনায়।

Symphony কোম্পানির স্মার্টফোন গুলো ব্যাপক পরিমাণে বিক্রি হয়েছে। কিন্তু আপনি কি জানেন এই, symphony কোম্পানির স্মার্ট ফোন গুলো এত বেশি বিক্রি হওয়ার কারণ কি।

যদি আপনি না জেনে থাকেন, তাহলে শুনে রাখুন। মূলত আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা খুব কম বাজেটের মধ্যে একটি স্মার্টফোন কেনার কথা ভেবে থাকেন।

আর বিশেষ করে আমাদের বাংলাদেশ এর মধ্যে আপনি এমন অনেক মানুষ কে খুঁজে পাবেন। যারা কম বাজেটে স্মার্ট ফোন কেনার আগ্রহ প্রকাশ করেন।

তো যাদের বাজেট আসলে কম, সেক্ষেত্রে তারা যদি এটি সিম্ফনি স্মার্ট ফোন কিনে নেয়। তাহলে কিন্তু সেই ব্যক্তি এই অল্প বাজেটের মধ্যে অনেক ভালো ফিচার সম্পন্ন একটি স্মার্ট ফোন কিনতে পারবে।

মূলত আমাদের বাংলাদেশের মধ্যে এই symphony কোম্পানির স্মার্টফোন গুলো। এত বেশি বিক্রি হয় যা আসলে বলার অপেক্ষা রাখে না।

তবে আমাদের বাংলাদেশ এর পাশাপাশি ভারতের মধ্যেও এই সিম্ফনি কোম্পানির স্মার্টফোন গুলো ব্যাপক পরিমাণে জনপ্রিয়। তবে এই কোম্পানি থেকে স্মার্টফোন উৎপাদন করার পাশাপাশি।

আরো বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন করা হয়ে থাকে। আর স্মার্টফোনের সাথে সাথে উক্ত কোম্পানি থেকে উৎপাদিত হওয়া।

ইলেকট্রনিক্স পণ্য গুলোর জনপ্রিয়তা কোনো অংশই কম নয়। কেননা এই কোম্পানি থেকে উৎপাদিত হওয়া পণ্য গুলো কে খুব অল্প দাম দিয়ে কিনে নেওয়া যায়।

  • Infinix কোন দেশের কোম্পানি
  • স্যামসাং কোন দেশের কোম্পানি
  • Tecno কোন দেশের কোম্পানি

এর পাশাপাশি আপনি যদি উক্ত কোম্পানির কোন ইলেক্ট্রনিক্স প্রোডাক্ট ব্যবহার করেন। তাহলে সেই প্রোডাক্ট গুলো ব্যবহার করে আপনার কাছে অনেক ভালো লাগবে।

Symphony কোম্পানি কত সালে প্রতিষ্ঠিত হয়?

উপরের আলোচনা থেকে আপনি সিম্ফনি কোম্পানির সম্পর্কে বিভিন্ন বিষয়ে জানতে পেরেছেন। যেমন সবার শুরুতেই আমি আপনাকে জানিয়েছি যে।

Symphony কোন দেশের কোম্পানি। এর পাশাপাশি এই সিম্ফনি কোম্পানি থেকে কি কি ধরনের প্রোডাক্ট উৎপাদন হয়।

এবং উক্ত কোম্পানি থেকে তৈরি হওয়া স্মার্টফোন গুলো এত জনপ্রিয় কেন। সেই বিষয় গুলো সম্পর্কে জানিয়ে দিয়েছি। তো এই বিষয় গুলো জানার পাশাপাশি আপনাকে আরও একটি গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানতে হবে।

সেটি হল যে, এই Symphony কোম্পানি কত সালে প্রতিষ্ঠিত হয় সেটি আপনার জেনে নেওয়াটা অতি প্রয়োজনীয় একটি বিষয়। তাই চলুন এবার জেনে নেওয়া যাক যে, Symphony কোম্পানি কত সালে প্রতিষ্ঠিত হয়েছিল।

যদিও বা আমাদের মধ্যে অনেকেই বলে থাকেন যে। এই সিম্ফনি কোম্পানির প্রতিষ্ঠাকাল হল ২০১০ সালে। এবং সেই সময় থেকে এখন পর্যন্ত এই কোম্পানি টি বিভিন্ন ধরনের স্মার্টফোন সহ ইলেকট্রনিক্স প্রোডাক্ট উৎপাদন করে আসছে।

কিন্তু আপনি যদি এই সিম্ফনি কোম্পানির একটু পুরাতন ইতিহাস ঘেটে দেখেন। তাহলে সেখান থেকে জানতে পারবেন যে। এই সিম্ফনি মোবাইল এর যাত্রা শুরু হয়েছিল ২০০৮ সাল থেকে।

আর যখন এই সিম্ফনি কোম্পানির যাত্রা শুরু হয়েছিল। তখন শুরুর দিকে তারা বিভিন্ন ধরনের চীনা মোবাইল গুলো কে পুনঃ ব্রান্ড করছিল।

এবং তাদের মূল উদ্দেশ্য ছিল মানুষ যেন খুব কম বাজেটের মধ্যে একটি ভালো ফোন ব্যবহার করতে পারে। আর এটা সত্য যে এই সিম্ফনি কোম্পানি ছিল বলেই।

আমাদের মত যারা সাধারণ মানুষ রয়েছে তারা এন্ড্রয়েড স্মার্টফোন এর স্বাদ গ্রহণ করতে পেরেছে।

Symphony কোম্পানির ইতিহাস

আমরা কোন না কোন সময় অবশ্যই সিম্ফোনি এর স্মার্টফোন ব্যবহার করে থাকবো। কিন্তু এই জনপ্রিয় কোম্পানির স্মার্টফোন ব্যবহার করার পরেও।

আমরা অনেকেই এই symphony কোম্পানির ইতিহাস সম্পর্কে তেমন কোন কিছুই জানি না। আর আপনি যাতে এই সিম্ফনি কোম্পানির ইতিহাস সম্পর্কে জানতে পারেন।

সে কারণে এবার আমি সিম্ফনি এর শুরু থেকে এখন অব্দি যে বিষয় গুলো রয়েছে। তার প্রতিটি বিষয়ে উল্লেখ করার চেষ্টা করব। তাই চলুন এবার symphony কোম্পানির ইতিহাস জেনে নেওয়া যাক।

Symphony নামক এই জনপ্রিয় কোম্পানিটির যাত্রা শুরু হয়েছিল ২০০৮ সালের শেষের দিকে এই কোম্পানির সূচনা হয়। তখন এই কোম্পানি টি মূলত বিভিন্ন ধরনের চীনা মোবাইল গুলো কে পুনঃ ব্রান্ড করার চিন্তা ভাবনা করেছিল।

যে কারণে তারা বিভিন্ন ধরনের চীনা মোবাইল এর হুবহু আরো অনেক ধরনের স্মার্টফোন তৈরি করতে পেরেছিল। আর সেই ফোন গুলো কে অনেক কম বাজেট এর মধ্যে বাজারজাত করেছিল।

যদি আপনি অ্যান্ড্রয়েড এর শুরুর দিক এর কথা চিন্তা করেন। তাহলে সেই সময় যে সকল অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন তৈরি হতো। সে গুলো দামের দিক থেকে অনেক বেশি ছিল।

আর সে কারণে সাধারণ মানুষের পক্ষে এত বেশি দাম দিয়ে কিনতে পারত না। আর সেই সময়ে symphony নামক একটি কোম্পানির উদয় হয়।

এবং এই কোম্পানি থেকে অনেক কম দামের মধ্যে ভালো ভালো এন্ড্রয়েড স্মার্টফোন বিক্রি করা হতো। মূলত সেই সময়ে মানুষ প্রচুর পরিমাণে এই কোম্পানি থেকে উৎপাদিত হওয়া স্মার্টফোন গুলো কিনেছিল।

আর আপনি জানলে অবাক হয়ে যাবেন। কারণ যখন এই সিম্ফোনি কোম্পানির যাত্রা শুরু হয়েছিল। তখন তাদের মূল উদ্দেশ্য ছিল মানুষের হাতে খুব কম বাজেট এর মাধ্যে স্মার্টফোন পৌঁছে দেওয়া।

আর সেই উদ্দেশ্য সফল করার লক্ষ্যে ২০১২ সাল এর শেষের দিকে। এই Symphony কোম্পানি বিভিন্ন ধরনের এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম যুক্ত করে অনেক স্মার্টফোন বাজারজাত করেছিল।

আর তাদের কোম্পানি থেকে উৎপাদিত হওয়া প্রথম সিম্ফনি ফোনের মডেল হল ডব্লিউ ২০. মূলত এই ফোনটি সেই সময়ে অর্থাৎ যখন সর্বপ্রথম এই ফোন টি বাজারজাত করা হয়।

  • Oppo কোন দেশের কোম্পানি
  • Poco কোন দেশের কোম্পানি

তখন তার দাম ছিল ৫,১৫০ টাকা। আর যখন এই কম বাজরের মধ্যে উক্ত ও স্মার্টফোন টি বাজারে এসেছিল। তখন সিম্ফনির এই ডব্লিউ ২০ মডেল টি ব্যাপক পরিমাণে সারা জাগাতে পেরেছিল।

এবং এর পরবর্তী সময়ে অর্থাৎ ২০২০ সালের দিকে। এই সিম্ফনি কোম্পানি থেকে স্মার্ট ফোন এর মাদারবোর্ড উৎপাদন করা শুরু করে।

Symphony কোম্পানির অন্যান্য প্রডাক্ট

শুরুর দিকে এই সিম্ফনি কোম্পানি থেকে বিভিন্ন ধরনের পণ্য তৈরি করা হলেও। বর্তমান সময়ে এই কোম্পানি টি মোবাইল তৈরিতে অধিক পরিমাণে গুরুত্ব দিয়েছে।

আর প্রথমে এই কোম্পানি টি চীন থেকে বিভিন্ন ধরনের মোবাইল সংগ্রহ করত। কিন্তু বর্তমান সময়ে এই কোম্পানিটি আমাদের বাংলাদেশ থেকেই নিজস্ব কারখানা তে স্মার্টফোন তৈরি করার কাজ করে যাচ্ছে।

আর উক্ত কোম্পানি থেকে যে সকল স্মার্টফোন তৈরি করা হয়। সে গুলোর অধিকাংশই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মাধ্যমে পরিচালিত হয়।

এর পাশাপাশি আপনি জাভা অ্যাপ চালানোর জন্য বেশি কিছু symphony ফোন দেখতে পারবেন। তবে ক্ষেত্র বিশেষে এই সিম্ফোনি কোম্পানি থেকে মোট তিন ধরনের স্মার্ট ফোন তৈরি হয়।

তার মধ্যে প্রথমটি হলো, সাধারণ মাল্টিমিডিয়া ফোন। এবং দ্বিতীয় টি হলো জিভা মোবাইল ফোন। এবং সর্বশেষ হলো, অ্যান্ড্রয়েড মোবাইল ফোন।

আর সিম্ফনি কোম্পানির বর্তমান সময়ে অ্যান্ড্রয়েড স্মার্ট ফোনের মাধ্যমে। মোবাইল মার্কেট গুলো তে নিজের আধিপত্য বিস্তার করার চেষ্টা করছে।

Symphony কোম্পানি সম্পর্কে আমাদের শেষ কথা

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা আসলে জানতে চায় যে, Symphony কোন দেশের কোম্পানি। তো সেই মানুষ গুলো যেন সঠিক উত্তর টি জানতে পারে।

সে কারণেই আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। কারণ আজকের আর্টিকেলে আমি আপনাকে খুব সহজ ভাবে বুঝিয়ে দিয়েছি যে। Symphony কোন দেশের কোম্পানি।

আপনি আরোও জানতে পারবেন…

  • Walton কোন দেশের কোম্পানি
  • শাওমি কোন দেশের কোম্পানি
  • Huawei কোন দেশের কোম্পানি

এর পাশাপাশি এই কোম্পানি সম্পর্কে যে সকল অজানা বিষয় রয়েছে। তার প্রত্যেক বিষয় কে উল্লেখ করার চেষ্টা করছি।

আর আপনি যদি এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য গুলো কে খুব সংক্ষিপ্ত এবং সহজ ভাবে জানতে চান। তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন।

কারণ আমরা প্রতিনিয়ত টেকনোলজি রিলেটেড বিষয় গুলো নিয়ে আর্টিকেল পাবলিশ করে থাকি। যদি আপনার আমাদের লেখা সম্পর্কিত কোন মতামত কিংবা অভিযোগ থাকে। তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top