লাভা কোন দেশের কোম্পানি এবং Lava এর মালিক কে

Lava কোন দেশের কোম্পানি ; আপনি কি সেই বিষয় টি সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে শুনে রাখুন, বর্তমানে সময়ের সবচেয়ে জনপ্রিয় কোম্পানি হল লাভা।

লাভা কোন দেশের কোম্পানি এবং Lava এর মালিক কে
লাভা কোন দেশের কোম্পানি

আর এটি হলো ভারত এর একটি কোম্পানি। বর্তমান সময়ে এই Lava নামক মোবাইল প্রস্তুতকারক কোম্পানি টি বেশ ভালো অবস্থান দখল করে নিতে পেরেছে।

কারণ আপনি যদি লো বাজেট থেকে মিডিয়াম বাজেট এর স্মার্টফোন নেয়ার কথা চিন্তা করেন। তাহলে আপনার জন্য Lava Mobile হবে সবচেয়ে উপযুক্ত।

চলুন আজকে এই লাভা কোম্পানি সম্পর্কে বিস্তারিত বিষয় গুলো জেনে নেওয়া যাক।

আপনি আরোও জনাতে পারবেন…

Lava কি?

বর্তমান সময়ে আপনি বিভিন্ন মোবাইল প্রস্তুত কারক কোম্পানি দেখতে পারবেন। যেমন, samsung, iphone, Oppo, Vivo ইত্যাদি।

তবে এইসব মোবাইল প্রস্তুত কারক কোম্পানি গুলোর মধ্যে অন্যতম একটি কোম্পানির নাম হলো লাভা। এই কোম্পানি টি মূলত স্মার্টফোন তৈরি করে থাকে।

এবং সেই স্মার্ট ফোন গুলো বিশ্বের বিভিন্ন দেশে সরবরাহ করে থাকে। যেমন ধরুন, এটি হলো ইন্ডিয়ান একটি কোম্পানি।

কিন্তু তারপরেও আমাদের বাংলাদেশের অনেক মানুষ লাভা কোম্পানি থেকে তৈরি করা স্মার্ট ফোন গুলো ব্যবহার করে থাকে। আর এই কোম্পানি তে শুধুমাত্র স্মার্ট ফোন তৈরি হয়।

এর বাইরে উক্ত কোম্পানি তে আর কোন ধরনের প্রোডাক্ট তৈরি হয় না। তো ইন্ডিয়া তে অবস্থিত জনপ্রিয় এই মোবাইল প্রস্তুতকারক কোম্পানির নাম হলো লাভা।

আশা করি এই বিষয় টি সম্পর্কে আপনি পরিষ্কার ধারণা পেয়ে গেছেন।

লাভা কোন দেশের কোম্পানি?

আমরা অনেক সময় জানতে চাই যে, লাভা কোন দেশের কোম্পানি। কারণ আমরা অনেকেই আছি। যারা স্মার্টফোন কেনার আগে সেই স্মার্টফোন এর কোম্পানি সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

ঠিক তেমনি ভাবে হয়তো বা আপনিও লাভা ফোন কিনতে চাচ্ছেন। যার কারণে আপনার মনে প্রশ্ন জেগেছে যে, Lava কোন দেশের কোম্পানি।

আর যদি আপনার মনে এই ধরনের প্রশ্ন জেগে থাকে। তাহলে আমি আপনাকে বলব যে। লাভা হলো ভারতের একটি বিখ্যাত কোম্পানি। আর এই বিখ্যাত কোম্পানি থেকে বিভিন্ন ধরনের আকর্ষণীয় এবং মজবুত স্মার্টফোন তৈরি করা হয়।

আর এই স্মার্টফোন গুলো বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করা মানুষ ব্যবহার করে থাকে। যেমন ধরুন, আমাদের বাংলাদেশে এখন বিভিন্ন ধরনের মোবাইল ব্যবহার করার পাশাপাশি।

এখন অনেকেই আছেন। যারা lava কোম্পানি থেকে তৈরি করা স্মার্টফোন ব্যবহার করে থাকে। তবে গোটা বিশ্বব্যাপী বিস্তৃত থাকলেও এই কোম্পানি কে ইন্ডিয়া থেকে পরিচালনা করা হয়ে থাকে।

এবং এই কোম্পানি সর্বদাই চায়, মানুষ যেন লো বাজেট থেকে মিডিয়াম বাজেট এর ফোন গুলো তে। অনেক ভালো ভালো ফিচার উপভোগ করতে পারে।

যদি আপনি লাভা মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন। তাহলে আপনার বেশ ভালো করে জানা থাকবে। এই লাভা ফোন গুলো কোয়ালিটির দিক থেকে অনেক উন্নত হয়।

এবং একজন ইউজার চাইলে একটি লাভা মোবাইল অনেকদিন পর্যন্ত ব্যবহার করতে পারবে।

লাভা কোম্পানির মালিক কে?

এতক্ষণ ধরে আপনি জানতে পারলেন, লাভা কি এবং লাভা কোন দেশের কোম্পানি। তো এই বিষয় গুলো জানার পাশাপাশি আপনাকে আরো একটি গুরুত্বপূর্ণ বিষয়ে জানতে হবে।

সেটি হল, লাভা কোম্পানির মালিক কে। কারণ বর্তমান সময়ে জনপ্রিয়তার শীর্ষে থাকা প্রত্যেকটা কোম্পানির। কেউ না কেউ মালিক রয়েছেন।

ঠিক তেমনি ভাবে আজকের যে দিনের ব্যাপক জনপ্রিয় একটি মোবাইল প্রস্তুত কারক কোম্পানি। লাভা এর মালিক কে, সেটি আপনার জেনে নেওয়াটা অত্যন্ত প্রয়োজনীয় একটি বিষয়।

আর সে কারণে এবার আমি আপনাকে বলব যে। Lava কোম্পানির মালিক এর নাম হলো, ওম রাই, সুনীল ভাল্লা, শৈলেন্দ্র নাথ, রাই বিশাল সেহগাল।

হ্যাঁ, উপরে আপনি যে চারজন ব্যক্তির নাম দেখতে পাচ্ছেন। মূলত এই চারজন ব্যক্তি হলো লাভা মোবাইল প্রস্তুতকারক কোম্পানির মালিক। মূলত সময় টা ছিল ২০০৯ সাল।

আর সেই সময়ে এই চারজন ব্যক্তি মিলে সিদ্ধান্ত নেয়। একটি স্মার্টফোন তৈরি করার প্রতিষ্ঠান চালু করবে। এবং ২০০৯ সালে তারা Lava নামক একটি প্রতিষ্ঠান তৈরি করেন।

যে প্রতিষ্ঠান থেকে বিভিন্ন মডেল এর স্মার্টফোন তৈরি করার সিদ্ধান্ত নেয়। কিন্তু যখন এই কোম্পানির সর্বপ্রথম সূচনা হয়।

তখন তারা শুধুমাত্র ভারতের বেশ কিছু অংশে তাদের স্মার্টফোনের সরবরাহ করতো। তারপর ধীরে ধীরে গোটা ভারতের মধ্যে তারা তাদের কোম্পানি থেকে উৎপন্ন হওয়া স্মার্টফোন গুলো বিক্রি করতে শুরু করে।

আর বর্তমান সময়ে তো আপনি দেখতেই পাচ্ছেন যে। লাভা কোম্পানি গোটা বিশ্বব্যাপী বিস্তৃত রয়েছে।

লাভা কোম্পানির আলাদা কি কি প্রোডাক্ট রয়েছে?

যদি আপনি লাভা কোম্পানির স্মার্টফোন ব্যবহার করে থাকেন। তাহলে কোন না কোন সময় অবশ্যই আপনার মনে একটি প্রশ্ন জেগে থাকবে।

আর সেই প্রশ্ন টি হল যে, এই লাভা কোম্পানি কি শুধুমাত্র স্মার্টফোন তৈরি করে। নাকি এই কোম্পানির আরও আলাদা কোন প্রোডাক্ট রয়েছে।

যদিও বা আগেকার দিন গুলো তে লাভা শুধুমাত্র স্মার্ট ফোন তৈরি করতো। কিন্তু বর্তমান সময়ে এই লাভা নামক কোম্পানি থেকে বিভিন্ন ধরনের প্রোডাক্ট তৈরি করা হচ্ছে।

এবং স্মার্ট ফোনের মত লাভা কোম্পানি থেকে উৎপাদিত হওয়া। অন্যান্য প্রোডাক্ট গুলোর ব্যাপক পরিমাণে চাহিদা রয়েছে। চলুন এবার জেনে নেওয়া যাক যে, লাভা কোম্পানি থেকে আর কি কি ধরনের প্রোডাক্ট তৈরি হয়।

  1. ট্যাবলেট 
  2. কম্পিউটার 
  3. ল্যাপটপ 
  4. স্মার্টফোন 
  5. মোবাইল ফোন

তো উপরের আলোচনা তে আপনি যে প্রোডাক্ট এর নাম গুলো দেখতে পাচ্ছেন। এ গুলো হলো লাভা কোম্পানি থেকে উৎপাদিত হওয়া প্রোডাক্ট এর নাম।

অর্থাৎ শুরুর দিকে লাভা শুধুমাত্র স্মার্টফোন এবং মোবাইল ফোন তৈরি করলেও। বর্তমান সময়ে লাভা তাদের প্রোডাক্ট এর পরিমাণ বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে।

সে কারণে তারা এখন কম্পিউটার, ল্যাপটপ তৈরি করার কাজ করে যাচ্ছে। যাতে করে তারা গোটা বিশ্বের মানুষের কাছে আরো নতুন নতুন প্রোডাক্ট উপহার দিতে পারে।

লাভা কোম্পানির ইতিহাস

আলোচনার এই পর্যন্ত আপনি লাভা কোম্পানি সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পেরেছেন। যেমন সবার শুরুতেই আমি আপনাকে জানিয়ে দিয়েছি lava আসলে কি।

এর পাশাপাশি এই লাভা কোন দেশের কোম্পানি সেটি আমি আপনাকে বলে দিয়েছি। আর আমি বলেছি যে, লাভা হল ভারতের একটি কোম্পানি।

যেটি ভারতের উত্তর প্রদেশের মধ্যে থাকা একটি রাজ্য। যার নাম হলো, নয়ডা। মূলত এটি হলো লাভা কোম্পানির অবস্থান।

তবে এই কোম্পানি টি কিভাবে তৈরি হলো। এর পেছনে কি কি ইতিহাস রয়েছে। সে সম্পর্কে এবার আমি বিস্তারিত বলার চেষ্টা করব।

সময়টা ছিল ২০০৯ সাল। আর এই সময়ে ৪ জন ব্যক্তি একটি প্রতিষ্ঠান তৈরি করার সিদ্ধান্ত নেয়। এবং তারা সবাই মিলে পরিকল্পনা করে যে।

তারা একটি মোবাইল প্রস্তুত করার কোম্পানি দিবে। আর সে কারণে তারা একটি মোবাইল তৈরি করার প্রতিষ্ঠান এর উদ্ভাবন করে। যে প্রতিষ্ঠান এর নাম হল, লাভা।

আর ভারতের পাশাপাশি লাভা নামক এই কোম্পানিটির গবেষণা ও উন্নয়ন কেন্দ্র চীনের মধ্যে স্থাপন করা হয়।

যখন প্রাথমিক দিকে অর্থাৎ লাভা কোম্পানির সূচনা লগ্নে যে সকল স্মার্টফোন তৈরি করা হতো। সে গুলো শুধুমাত্র ভারতের মধ্যে সরবরাহ করা হতো।

আর লাভা কোম্পানি যখন বুঝতে পারল যে। তাদের স্মার্ট ফোন গুলো ব্যবহার করে মানুষ সন্তুষ্ট বোধ করছে। ঠিক তখনই তারা তাদের পরিধি আরো বৃদ্ধি করার চিন্তা ভাবনা করে।

সেই উদ্দেশ্য সফল করার জন্য। তারা গোটা ভারতের মধ্যে কোম্পানি থেকে তৈরি হওয়া স্মার্টফোন গুলো সরবরাহ করা শুরু করে।

আর আপনি জানলে অবাক হয়ে যাবেন। কারণ বর্তমান সময়ে এই লাভা নামক কোম্পানি টি বিশ্বের বিভিন্ন দেশে স্মার্টফোন সরবরাহ করে থাকে।

যেমন, পাকিস্তান, নেপাল, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, থাইল্যান্ড, মেক্সিকো, রাশিয়া, বাংলাদেশ সহ আরো অনেক দেশ রয়েছে।

যে দেশ গুলো তে লাভা তাদের নিজস্ব কোম্পানি থেকে উৎপাদিত হওয়া স্মার্টফোন গুলো সরবরাহ করে থাকে। এবং ২০১৬ সালের পর থেকে লাভা কোম্পানি আফ্রিকার মধ্যে থাকা দেশ গুলো তে। তাদের ব্যবসার পরিধি আরো বৃদ্ধি করেছে।

আর সময় যত অতিবাহিত হচ্ছে এই কোম্পানির চাহিদা ঠিক তত বেড়ে যাচ্ছে।

লাভা কোম্পানি নিয়ে আমাদের কিছু কথা

প্রিয় পাঠক, যখন আপনি কোন স্মার্টফোন কিনবেন। তখন সেই স্মার্টফোন কোম্পানি সম্পর্কে বিস্তারিত জেনে নিবেন।

কারণ একটি স্মার্ট ফোন কিনে নেওয়ার আগে সব দিক বিবেচনা করতে হয়। আর যখন আপনি কোন মোবাইল প্রস্তুত কারক কোম্পানি সম্পর্কে বিস্তারিত জানবেন।

তখন আপনি বুঝতে পারবেন যে। কোন কোম্পানির স্মার্টফোন গুলো ভালো। এবং কোন কোম্পানির স্মার্টফোন গুলো খারাপ।

আর আপনি যাতে করে এই বিষয় টি খুব সহজে বুঝতে পারেন। সে কারণে আজকের আর্টিকেলে আমি আপনাকে। লাভা কোম্পানি সম্পর্কে বিস্তারিত বলার চেষ্টা করেছি।

এর পাশাপাশি এই লাভা কোন দেশের কোম্পানি সে বিষয়ে আপনাকে পরিষ্কার ধারণা দিয়েছি। তো আপনি যদি এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য গুলো খুব সহজ ভাষায় জানতে চান।

তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top