INFINIX কোন দেশের কোম্পানি | ইনফিনিক্স এর মালিক এবং সিইও (CEO) কে

আজকের এই গুরুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে আমি আপনাকে জানিয়ে দিবো, INFINIX কোন দেশে কোম্পানি, ইনফিনিক্স কোম্পানির মালিক কে।

INFINIX কোন দেশের কোম্পানি | ইনফিনিক্স এর মালিক এবং সিইও (CEO) কে
INFINIX কোন দেশের কোম্পানি

এর পাশাপাশি আমি আপনাকে ইনফিনিক্স কোম্পানির সিইও কে সে সম্পর্কে পরিষ্কার ধারণা দেয়ার চেষ্টা করব। সেই সাথে আমরা অনেকেই এই ইনফিনিক্স কোম্পানির বিস্তারিত তথ্যগুলো জেনে নিতে চাই।

তো আপনি যদি এই ইনফিনিক্স কোম্পানির অজানা তথ্য গুলো কে জেনে নিতে চান। তাহলে আপনি একবারে সঠিক জায়গা তে চলে এসেছেন।

কারণ এবার আমি আপনাকে INFINIX কোম্পানির যাবতীয় অজানা বিষয় গুলো সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করব।

INFINIX কি?

সবার আগে আপনাকে জানতে হবে যে, ইনফিনিক্স আসলে কি। তো আপনি যদি এই বিষয় টি সম্পর্কে না জেনে থাকেন।

তাহলে আমি আপনাকে বলব যে, ইনফিনিক্স হলো বর্তমান সময় এর জনপ্রিয় একটি মোবাইল নির্মাণ করার প্রতিষ্ঠান। মূলত এই কোম্পানি থেকে বিভিন্ন মডেলের স্মার্টফোন তৈরি করা হয়ে থাকে।

এবং তাদের কোম্পানি থেকে উৎপাদিত হওয়া এই স্মার্টফোন গুলো বিশ্বের বিভিন্ন দেশে সরবরাহ করা হয়। আর আপনি যদি আমাদের বাংলাদেশ এর কথা চিন্তা করেন।

আপনি আরোও জানতে পারেন…

তাহলে বেশ ভালো করে লক্ষ্য করতে পারবেন যে। আমাদের দেশে বর্তমান সময়ে অন্যান্য কোম্পানির মোবাইল ফোন এর চাহিদা থাকার পাশাপাশি।

ইনফিনিক্স নামক মোবাইল ফোন গুলোর চাহিদা ক্রমাগত ভাবে বৃদ্ধি পাচ্ছে। এবং অনেক ভালো দামে এই ফোন গুলো কে কিনতে হচ্ছে।

আর সেদিক থেকে বলা যায় যে, অন্যান্য দেশের পাশাপাশি। আমাদের বাংলাদেশে ইনফিনিক্স কোম্পানির স্মার্টফোন গুলো বেশ শক্ত পোক্ত জায়গা দখল করতে পেরেছে।

INFINIX কোন দেশের কোম্পানি?

সবার আগে আপনি জানতে পেরেছেন যে, ইনফিনিক্স আসলে কি। এবং সেখানে আমি আপনাকে বলেছি যে, ইনফিনিক্স হলো একটি মোবাইল প্রস্তুত কারক কোম্পানি।

কিন্তু আমাদের মধ্যে এমন অনেকেই আছেন। যারা মূলত এখন পর্যন্ত জানে না যে, ইনফিনিক্স কোন দেশের কোম্পানি। তো যারা এই বিষয় টি সম্পর্কে জানে না।

তাদের কে জানিয়ে দেওয়ার জন্যই বলব যে। ইনফিনিক্স হলো চীনা একটি কোম্পানি। এবং এই কোম্পানি থেকে বিশ্বের মোবাইল মার্কেট গুলো তে জায়গা করে নেওয়ার জন্য।

অনেক আকর্ষণীয় ডিজাইন এবং গুণগত মানের স্মার্টফোন তৈরি করা হয়ে থাকে। কেননা এই ইনফিনিক্স কোম্পানি থেকে যে ধরনের স্মার্টফোন গুলো তৈরি হয়।

সে গুলো মূলত লো রেঞ্জ থেকে মিড রেঞ্জ এর বাজেটের মধ্যে সীমাবদ্ধ থাকে। যার কারণে আমাদের মধ্যে যারা অনেক হাই বাজেট এর ফোন কিনতে পারেনা।

তারা লো বাজেট কিংবা মিডিয়াম বাজেট দিয়ে ইনফিনিক্স স্মার্টফোন এর স্বাদ নিতে পারে।

আর সে কারণেই সময়ের সাথে সাথে ইনফিনিক্স কোম্পানির কদর বেড়েই চলেছে। আমাদের বাংলাদেশের মধ্যে ইনফিনিক্স কোম্পানির জনপ্রিয়তা থাকার পাশাপাশি।

আপনি যদি আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের কথা চিন্তা করেন। তাহলে দেখতে পারবেন যে, সেই দেশের মধ্যে এই ইনফিনিক্স কোম্পানির সবচেয়ে বড় একটা মোবাইল বাজার রয়েছে।

কারণ ভারতের অনেক মানুষ এখন ইনফিনিক্স কোম্পানির স্মার্টফোন ব্যবহার করে থাকে। যার ফলে তাদের অধিকাংশ মোবাইল গুলো ভারতে বিক্রি হয়।

আর যেহেতু ভারত এর মধ্যে ইনফিনিক্স কোম্পানির তৈরি করা স্মার্টফোন গুলো জনপ্রিয় হয়ে উঠছে।

সেহুতু আমাদের বাংলাদেশে এই জনপ্রিয় কোম্পানির স্মার্টফোনের চাহিদা থাকবে এটাই স্বাভাবিক বিষয়।

INFINIX কোম্পানির মালিক কে?

আলোচনার শুরু থেকে আপনি জানতে পেরেছেন যে, ইনফিনিক্স কি। এবং INFINIX কোন দেশের কোম্পানি।

আর সেখানে আমি আপনাকে স্পষ্ট করে বলে দিয়েছি যে, INFINIX হল চীনা একটি কোম্পানি। আর এই কোম্পানি থেকে মূলত স্মার্টফোন নির্মাণ করা হয়।

এবং উক্ত স্মার্টফোন গুলো বিশ্বের বিভিন্ন দেশে সরবরাহ করা হয়ে থাকে। আর এই কোম্পানির জনপ্রিয়তার কারণে। এখন অনেকের মনে এই কোম্পানির সম্পর্কে একটি প্রশ্ন জেগে থাকবে।

আর সেই প্রশ্ন টি হল যে, ইনফিনিক্স কোম্পানির মালিক কে। সে কারণে এবার আমি আপনাকে বলব যে, ইনফিনিক্স কোম্পানির মালিক এর নাম হল, Transsion Holdings.

মূলত তিনি হলেন এমন একজন ব্যক্তি। যার হাত ধরে ইনফিনিক্স কোম্পানির যাত্রা শুরু হয়েছিল। এবং বর্তমান সময়ে গোটা বিশ্বের মধ্যে জনপ্রিয়তা টিকিয়ে রাখার জন্য Transsion Holdings চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

কারণ তার কোম্পানি থেকে উৎপাদিত হওয়া স্মার্টফোন গুলোর গুণগত মানের দিকে যথেষ্ট খেয়াল রাখছেন।

ইনফিনিক্স কোম্পানির সিইও (CEO) কে?

ইনফিনিক্স কোন দেশের কোম্পানি সে সম্পর্কে উপরে আমি বিস্তারিত আলোচনা করেছি। তো এখন এই বিষয় টা জানার পাশাপাশি অনেকেই জানতে চাইবে ।

যে ইনফিনিক্স কোম্পানির সিইও কে। আর এ প্রশ্নের উত্তরে আমি আপনাকে এক কথায় বলব যে। ইনফিনিক্স কোম্পানির সিইও এর নাম হল, Benjamin Jiang.

মূলত বর্তমান সময় তিনি ইনফিনিক্স কোম্পানির যাবতীয় কার্যাবলী গুলো পরিচালনা করে থাকেন। এবং তার হাত ধরেই ইনফিনিক্স কোম্পানির অনেক অগ্রযাত্রা দেখতে পাওয়া যায়।

কেননা তিনি তার সর্বোচ্চ চেষ্টা দিয়ে ইনফিনিক্স কোম্পানির জনপ্রিয়তা বহাল রাখার চেষ্টা করে যাচ্ছেন।

এবং তারা যদি এই ভাবে তাদের তৈরি করা স্মার্টফোন গুলোর গুণগত মান বজায় রাখতে পারেন। তাহলে তারা গোটা বিশ্বের বুকে বৃহৎ একটি কোম্পানির খাতায় নিজের নাম লেখাতে পারবে।

INFINIX কোম্পানির সদর দপ্তর কোথায় অবস্থিত?

আপনাদের অবগতির জন্য জানিয়ে দিচ্ছি যে। ইনফিনিক্স কোম্পানির সদর দপ্তর মূলত তিন টি দেশে অবস্থিত।

যদিও বা অন্যান্য মোবাইল কোম্পানির সদর দপ্তর নির্দিষ্ট একটি দেশে বা নির্দিষ্ট একটি শহরে থাকে। কিন্তু অপরদিকে আপনি যদি ইনফিনিক্স কোম্পানির কথা চিন্তা করেন।

তাহলে দেখতে পারবেন এই কোম্পানির সদর দপ্তর হংকং, ফ্রান্স এবং প্যারিস নামক তিনটি দেশে অবস্থিত।

আর এই তিনটি দেশ থেকে ইনফিনিক্স কোম্পানির যাবতীয় কার্যাবলী গুলো সম্পন্ন করা হয়ে থাকে।

ইনফিনিক্স কোম্পানির ইতিহাস

এতক্ষণের আলোচনা থেকে আপনি ইনফিনিক্স কোম্পানি সম্পর্কে বিভিন্ন বিষয়ে জানতে পেরেছেন। যেমন সবার শুরুতেই আমি আপনাকে জানিয়ে দিয়েছি যে INFINIX কোন দেশের কোম্পানি।

এবং ইনফিনিক্স কোম্পানি এর মালিক কে।  এখন আপনাকে ইনফিনিক্স কোম্পানির ইতিহাস সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করব।

কারণ ইনফিনিক্স কোম্পানির আজকের এই সফলতার পেছনে বিরাট একটি ইতিহাস রয়েছে। যে ইতিহাস টি আমরা এখনো অনেকেই জানি না।

আর আপনি যদি ইনফিনিক্স এর স্মার্টফোন ব্যবহারকারী হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনাকে এই ইনফিনিক্স কোম্পানির ইতিহাস সম্পর্কে জেনে নিতে হবে। চলুন এবার তাহলে সেই ইতিহাসের জগতে হারিয়ে যাওয়া যাক।

মূলত এই INFINIX কোম্পানির সর্বপ্রথম যাত্রা শুরু হয়েছিল ২০১৩ সালে। এবং এই সময়ে চীনের হংকং নামক একটি শহরের মধ্যে ইনফিনিক্স নামক এই স্মার্ট ফোন প্রস্তুতকারক কোম্পানির যাত্রা শুরু হয়।

আর যখন এই কোম্পানির সর্ব প্রথম যাত্রা শুরু হয়। তখন ইনফিনিক্স কোম্পানির সদর দপ্তর ছিল চীন এর শেনজেন শহরের মধ্যে। তবে পরবর্তী সময়ে ইনফিনিক্স তাদের পরিধি বৃদ্ধি করার জন্য।

একটি গবেষণা কেন্দ্র এবং উন্নয়ন কেন্দ্র ফ্রান্স ও কোরিয়ার মধ্যে স্থাপন করে। যাতে করে তারা বিশ্বের মানুষ কে অনেক ভালো মানের স্মার্টফোন উপহার দিতে পারে।

আর বর্তমান সময়ে এই ইনফিনিক্স নামক স্মার্টফোন তৈরি করার কোম্পানি টি। বিশ্বের ৩০ টি দেশের মধ্যে তাদের তৈরি করা স্মার্ট ফোন গুলো সরবরাহ করে থাকে।

এবং বর্তমান সময়ে আপনি যদি ইনফিনিক্স কোম্পানির দিকে লক্ষ্য করেন। তাহলে বেশ ভালো করে দেখতে পারবেন।

যে বর্তমান সময়ে ইনফিনিক্স হলো পাকিস্তানের এমন একটি কোম্পানি। যেটি পাকিস্তানে প্রথম তাদের স্মার্ট ফোন তৈরির কারখানা তৈরি করেছিল।

আর আমরা তো বেশ ভালো করেই জানি যে। আজকের দিনের জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্টানা হল ফ্লিপকার্ট। মূলত তাদের সাথে ইনফিনিক্স কোম্পানি স্মার্ট ফোন বিক্রি করার জন্য হাত মিলিয়ে ছিল।

এবং সময় এর সাথে সাথে যখন ইনফিনিক্স কোম্পানির জনপ্রিয়তা বৃদ্ধি পায়। তখন ভারতের মধ্যে ইনফিনিক্স কোম্পানি থেকে অ্যান্ড্রয়েড টিভি বাজারে আনার ঘোষণা দিয়েছিল।

এবং পরবর্তী সময়ে তারা ভারত এর মধ্যে এই অ্যান্ড্রয়েড টিভির সরবরাহ শুরু করে। আর যখন ইনফিনিক্স কোম্পানি থেকে এই অ্যান্ড্রয়েড টিভির সরবরাহ হয়।

আপনি আরোও দেখতে পারেন…

তখন তাদের নির্মাণ করা টিভির স্ক্রিনের সাইজ ছিল ৩২ ইঞ্চি এবং ৪২ ইঞ্চি। আর পরবর্তী সময়ে এই ইনফিনিক্স কোম্পানি থেকে ল্যাপটপ সরবরাহ শুরু হয়।

এসবের পাশাপাশি আপনি যদি নাইজেরিয়ার দিকে লক্ষ্য করেন। তাহলে দেখতে পারবেন যে, অন্যান্য দেশের তুলনায় নাইজেরিয়া তে ইনফিনিক্স কোম্পানির ব্যাপক পরিমাণে চাহিদা রয়েছে।

বলা যায় যে, নাইজেরিয়া তে ইনফিনিক্স কোম্পানি জনপ্রিয় একটি ব্রান্ড হিসেবে পুরস্কার জিতেছে। মূলত সে কারণেই ইনফিনিক্স কোম্পানি গোটা বিশ্বের কাছে যেন।

এরকম একটা জনপ্রিয় কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে। সেই উদ্দেশ্যে এখনো কাজ করে যাচ্ছে।

INFINIX কোম্পানির বিভিন্ন প্রোডাক্ট এর তালিকা

ইনফিনিক্স কোন দেশের কোম্পানি এবং ইনফিনিক্স কোম্পানির মালিক কে। সেই সাথে আমি আপনাকে ইনফিনিক্স কোম্পানির ইতিহাস সম্পর্কে উপরেই বিস্তারিত বলার চেষ্টা করেছি।

এবং সেই আলোচনা তে আমি আপনাকে একটা কথা বলেছি। সেই কথাটি হল যে, বর্তমান সময়ে আপনি ইনফিনিক্স কোম্পানির বিভিন্ন প্রকারের প্রোডাক্ট দেখতে পারবেন।

তো এখন হয়তো অনেকের মনে একটি প্রশ্ন জেগে থাকতে পারে যে। বর্তমান সময়ে ইনফিনিক্স কোম্পানির কি কি প্রোডাক্ট রয়েছে।

আর আপনি যদি এই বিষয় টি সম্পর্কে জানতে চান। তাহলে আপনাকে নিচের আলোচনায় নজর রাখতে হবে। কেননা এবার আমি ইনফিনিক্স কোম্পানির যাবতীয় প্রোডাক্ট গুলোর তালিকা উল্লেখ করব।

INFINIX Smart 5

ইনফিনিক্স এর অন্যান্য স্মার্টফোন গুলোর তুলনায় এই মডেলের স্মার্টফোন টি ব্যাপক পরিমাণে জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে।

মূলত এই মডেল এর স্মার্টফোন টি ২০২১ সালের জানুয়ারি মাসের ১৩ তারিখে রিলিজ করা হয়। এবং বর্তমান সময়ও পর্যন্ত এই স্মার্টফোন এর চাহিদা লক্ষ্য করা যায়।

INFINIX Hot 9 Pro

ইনফিনিক্স এর এই মডেল এর স্মার্টফোনটি মূলত ২০২০ সালে রিলিজ করা হয়। উক্ত স্মার্টফোনের মধ্যে আপনি 4 gb ram দেখতে পারবেন।

সেই সাথে রয়েছে এই স্মার্টফোনের অসাধারণ একটি ক্যামেরা। যার মাধ্যমে আপনি অনেক ভালো কোয়ালিটির ছবি তুলতে পারবেন। এর সাথে দারুন ব্যাটারি ব্যাকআপ এর সুবিধা তো থাকছেই।

INFINIX Smart 4

উক্ত মডেলের ইনফিনিক্স স্মার্ট ফোন টি মূলত ২০২০ সালে রিলিজ করা হয়। যদিও বা এই ইনফিনিক্স এর স্মার্টফোন টি ২০২০ সালে লঞ্চ করা হয়।

তারপর ও সেই সময়ে এই ফোনের মধ্যে ২ জিবি রেম ছিল। এবং এই ফোনের মধ্যে যে প্রসেসর টি ব্যবহার করা হয়েছিল, যা একবারই অসাধারণ।

কেননা এই স্মার্ট ফোনের মধ্যে আপনি অনেক ভালো পারফর্মেন্স লক্ষ্য করতে পারবেন।

তবে এ গুলো ছাড়াও ইনফিনিক্স কোম্পানি থেকে আরও বিভিন্ন রকম এর প্রোডাক্ট নির্মাণ করা হয়ে থাকে। আর এখন আমি যদি প্রত্যেক টা প্রোডাক্ট সম্পর্কে বিস্তারিত বলার চেষ্টা করি।

তাহলে এই আর্টিকেল টি অনেক বড় হয়ে যাবে। তাই এবার আমি আপনাকে একটা লিস্ট প্রদান করছি। যেখানে আপনি ইনফিনিক্স কোম্পানির বিভিন্ন প্রকারের প্রোডাক্ট সম্পর্কে জানতে পারবেন। যেমন:

  1. Infinix Smart 8 
  2. Infinix Smart 7 Pro
  3. Infinix Smart 7
  4. Infinix Hot 13 Play
  5. Infinix Note 13
  6. Infinix Zero Ultra
  7. Infinix Note 13 Pro
  8. Infinix Note 12 Pro 4G
  9. Infinix Note 12i
  10. INFINIX Smart 4

উপরের তালিকায় আপনি ইনফিনিক্স কোম্পানি থেকে নির্মাণ করা বেশ কিছু স্মার্টফোন এর লিস্ট দেখতে পাচ্ছেন।

একটা সময় ছিল ইনফিনিক্স কোম্পানির এই স্মার্ট ফোন গুলো ব্যাপক পরিমাণে জনপ্রিয়তা অর্জন করতে পেরেছিল। এবং বর্তমান সময়ে এই ইনফিনিক্স কোম্পানি থেকে যে সকল স্মার্টফোন প্রস্তুত করা হয়।

সে গুলো ক্রমাগত ভাবে জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে।

ইনফিনিক্স কোম্পানি সম্পর্কে আমাদের শেষ কথা

INFINIX কোন দেশের কোম্পানি এবং ইনফিনিক্স কোম্পানির সঠিক ইতিহাস কে। আজকের আলোচনার মাধ্যমে আমি তুলে ধরার চেষ্টা করেছি।

মূলত আমাদের মধ্যে যারা ইনফিনিক্স এর স্মার্টফোন ব্যবহার করে থাকেন। তারা আজকের এই আলোচনা থেকে ইনফিনিক্স কোম্পানির যাবতীয় বিষয় গুলো জেনে নিতে পারবেন।

আর আপনি যদি এই ধরনের অজানা বিষয় গুলো কে সবার আগে জানতে চান। তাহলে অবশ্যই আমাদের ওয়েব সাইটে নিয়মিত ভিজিট করবেন।

কারণ আমরা প্রতিনিয়ত আপডেট বিষয় গুলো নিয়ে আর্টিকেল পাবলিশ করার চেষ্টা করি।

আর্টিকেল এর এই পর্যন্ত আসার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সাথে থাকবেন নতুন কিছু জানার জন্য।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top