ফেসবুক গ্রুপ বড় করার উপায় – ফেসবুক গ্রুপের নাম জন প্রিয় করার নিয়ম 

ফেসবুক গ্রুপ বড় করার উপায় : বর্তমান সময়ে ফেসবুক হল গোটা বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম।

ফেসবুক গ্রুপ বড় করার উপায় - ফেসবুক গ্রুপের নাম জন প্রিয় করার নিয়ম 
ফেসবুক গ্রুপ বড় করার উপায়

যে প্লাটফর্ম কে আপনার বা আমার মত এমন মিলিয়ন মিলিয়ন মানুষ ব্যবহার করে থাকে।

আর সে কারণেই আজকের দিনে অনলাইন মার্কেটিং করার জন্য অনেকেই বেছে নিয়েছে ফেসবুক নামক এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কে।

তবে ফেসবুক এর মাধ্যমে মধ্যে থাকা অন্যান্য সব ফিচার গুলোর মধ্যে অন্যতম একটি ফিচার হল ফেসবুক গ্রুপ। যেখানে একই সাথে অনেক গুলো মানুষ এই ফেসবুক গ্রুপে যুক্ত থাকতে পারে।

এবং যুক্ত থাকার পাশাপাশি তারা তাদের নিজস্ব মতামত কিংবা ব্যক্তিগত তথ্য গুলো কে সেই গ্রুপের মাধ্যমে শেয়ার করতে পারে।

আর একজন ফেসবুক ব্যবহারকারী হিসেবে আমরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের ফেসবুক গ্রুপ তৈরি করে থাকি। কিন্তু যখন আমরা নতুন একটি ফেসবুক গ্রুপ তৈরি করি।

তখন আমাদের সবার মাথায় একটি চিন্তা ঘুরপাক খায়। আর সেটি হল যে, আমাদের সেই নতুন গ্রুপে মেম্বার বা সদস্য সংখ্যা অনেক কম থাকে।

সে কারণে আমরা ফেসবুক গ্রুপ বড় করার উপায় ২০২২ খুঁজতে থাকি। তবে আপনি যদি আপনার ফেসবুক গ্রুপে হাজার হাজার মেম্বার যুক্ত করতে চান।

তাহলে কিন্তু আপনাকে ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর উপায় গুলো সম্পর্কে ভালো ভাবে জেনে নিতে হবে।

আর সে জন্যই মূলত আপনার মত এমন অনেক মানুষ আছেন। যাদের একটি ফেসবুক গ্রুপ আছে, তারা প্রতিনিয়ত গুগল এ বেশ কিছু বিষয় জানার জন্য সার্চ করে থাকে।

যেমন, ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর উপায়, কিভাবে ফেসবুক গ্রুপে ১দিনে ১০০০+ মেম্বার এড করবেন। তো সে কারণে মূলত আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে।

আপনার জন্য আরোও লেখা…

কারণ আজকের আর্টিকেলে আমি আপনাদের ফেসবুক গ্রুপে দ্রুত বেশি মেম্বার বাড়ানোর সহজ কিছু উপায় গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করব।

যদি আপনি আপনার একটি ফেসবুক গ্রুপ থাকে। এবং আপনি যদি জানতে চান যে, How to Grow a Facebook Group From Zero to 1,000+ Members Fast.

তাহলে আজকের পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ুন। কারণ আজকের আর্টিকেলে আমি ফেসবুক গ্রুপ বড় করার উপায় গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

এবং আপনি যদি আপনার নতুন তৈরি করা ফেসবুক গ্রুপে মেম্বার বাড়াতে চান। তাহলে অবশ্যই আপনাকে আজকের এই উপায় গুলো সঠিক ভাবে অনুসরণ করে চলতে হবে।

তাহলে আর দেরি না করে চলুন সরাসরি মূল আলোচনায় ফিরে যাওয়া যাক।

ফেসবুক গ্রুপ বড় করার উপায় ২০২২

যখন আপনি একটি নতুন ফেসবুক গ্রুপ তৈরি করবেন। তখন সেই ফেসবুক গ্রুপে মেম্বার এর সংখ্যা অনেক কম থাকবে, এটাই স্বাভাবিক।

এর পাশাপাশি যখন আপনি সেই নতুন গ্রুপ থেকে আপনার ফ্রেন্ড লিস্টে থাকা বন্ধুদের ইনভাইট করবেন। তখন তাদের মধ্যে অধিকাংশ মানুষ আপনার গ্রুপে জয়েন হতে চাইবে না।

কারণ আপনার গ্রুপ টি তখন সম্পূর্ণ নতুন থাকবে। কিন্তু আপনি যদি বেশ কিছু উপায় অনুসরণ করেন। তাহলে কিন্তু আপনার সেই নতুন তৈরি করা ফেসবুক গ্রুপে অনেক দ্রুত মেম্বার এড হতে শুরু করবে।

এবং আপনার সেই নতুন গ্রুপ টি মাত্র কয়েক মাসের ব্যবধানে অনেক বড় একটি গ্রুপে পরিণত হয়ে যাবে।

তবে জানার বিষয় হল যে, সেই ফেসবুক গ্রুপ বড় করার উপায় গুলো কি কি। আর নিচের আলোচনায় আমি এই উপায় গুলো নিয়ে ধাপে ধাপে আলোচনা করবো।

কিন্তু আপনি এই উপায় গুলো জানার পাশাপাশি অবশ্যই আপনাকে এ উপায় গুলো কে এই উপায় গুলো কে সঠিকভাবে অনুসরণ করতে হবে।

কারণ একটি ফেসবুক গ্রুপে কিন্তু মানুষ এমনিতেই এড হতে চাইবে না। বরং বিভিন্ন ধরনের মানুষ কে আপনার গ্রুপের সাথে যুক্ত করার জন্য। আপনাকে কিছু টিপস এন্ড ট্রিকস ফলো করতে হবে।

চলুন এবার তাহলে সেই ফেসবুক গ্রুপ বড় করার উপায় গুলো কে ধাপে ধাপে জেনে নেওয়া যাক।

01- ফেসবুক গ্রুপের নাম নির্ধারণ করুন

যখন আপনি নতুন একটি ফেসবুক গ্রুপ তৈরি করবেন। তখন আপনি যে নামটি সিলেক্ট করবেন, সেটি আপনার গ্রুপের পরিচয় বহন করবে।

কারণ একজন মানুষের যেমন নির্দিষ্ট একটি নাম থাকে। এবং সেই নামের মাধ্যমে সেই ব্যক্তি টি অন্যদের কাছে পরিচিত হয়।

ঠিক তেমনি ভাবে আপনার সেই নতুন ফেসবুক গ্রুপের নাম এর মাধ্যমে সেই গ্রুপ টি পরিচয় বহন করবে। আর সে কারণেই একটি ফেসবুক গ্রুপ তৈরি করার সময়।

আপনাকে সেই গ্রুপের নাম এর দিকে যথেষ্ট খেয়াল রাখতে হবে। এবং আপনাকে চেষ্টা করতে হবে যেন একটি নাম সিলেক্ট করার। যে নামটি অন্যান্য মানুষদের কাছে অনেক বেশি আকর্ষণীয় মনে হয়।

তবে এই নাম নির্ধারণ করার সময় আপনাকে একটি বিষয়ের দিকে যথেষ্ট খেয়াল রাখতে হবে আর সেই বিষয়টি হলো যে আপনার গ্রুপের এমন একটি নাম নির্ধারণ করবেন যেটা আপনার সেই গ্রুপের কার্যক্রমের সাথে মিল থাকে।

যেমন ধরুন আপনি একটি ডেটিং গ্রুপ তৈরি করতে চান সে ক্ষেত্রে আপনার সেই গ্রুপের এমন একটি নাম রাখতে হবে যেন সেই নামটি দেখামাত্রই মানুষ বুঝতে পারে যে আপনার এই ফেসবুক গ্রুপ টি হল ডেটিং গ্রুপ।

ঠিক তেমনি ভাবে আপনি যদি শিক্ষা বিষয়ক কোন একটি ফেসবুক গ্রুপ তৈরি করেন তাহলেও কিন্তু এই বিষয়টি বিবেচনা করে আপনার নাম নির্ধারণ করতে হবে।

02- ফেসবুক গ্রুপ কভার পিকচার অ্যাড করুন

আপনি হয়তো বা জেনে থাকবেন যে, প্রতিটা ফেসবুক গ্রুপে একটি কভার পিকচার যুক্ত করার অপশন থাকে। এবং যখন কোন নতুন ব্যক্তি আপনার ফেসবুক গ্রুপে আসবে।

তখন কিন্তু সবার আগে আপনার সেই করার পিকচার টি দেখতে পারবে। তবে আমরা যারা নতুন একটি ফেসবুক গ্রুপ তৈরি করি।

তারা কিন্তু এই বিষয়টি কে তেমন একটা গুরুত্ব দেই না। কিন্তু এখানেই আমরা সবচেয়ে বড় একটা ভুল করে থাকি। যে কারণে একটি নতুন ফেসবুক গ্রুপ তৈরি করার সাথে সাথে।

আপনার সেই গ্রুপে চমৎকার একটি কভার পিকচার যুক্ত করে দিতে হবে। যেন কভার পিকচার টি অন্যান্য মানুষদের কাছে অনেক বেশি আকর্ষণীয় বলে মনে হয়।

তবে ফেসবুক গ্রুপের নামের মত আপনাকে কভার পিকচার এর ক্ষেত্রেও সামঞ্জস্যতা রাখতে হবে। যেমন ধরুন, আপনি আপনার গ্রুপ টি যে কাজের উদ্দেশ্যে তৈরি করবেন।

সেই উদ্দেশ্য যেন আপনার ফেসবুক গ্রুপে থাকা কভার পিকচার এর মাধ্যমে ফুটিয়ে তোলা যায়। যেমন ধরুন, আপনি খেলাধুলা বিষয়ক একটি ফেসবুক গ্রুপ তৈরি করেছেন।

আপনি আরোও দেখতে পারেন…

এখন আপনাকে আপনার ফেসবুক গ্রুপে থাকা কভার পিকচার টি এমন ভাবে তৈরি করতে হবে।

যেন কোন একজন নতুন ব্যক্তি আপনার সেই কভার পিকচারটি দেখা মাত্রই বুঝতে পারে যে। আপনার সেই ফেসবুক গ্রুপটি তে শুধুমাত্র খেলাধুলা নিয়ে আলোচনা করা হবে।

03- ফেসবুক গ্রুপের ডেসক্রিপশন যুক্ত করুন

আপনি আপনার ফেসবুক গ্রুপটি যে উদ্দেশ্যে তৈরি করেছেন। সেটি সংক্ষিপ্ত আকারে বর্ণনা করার নাম হলো ফেসবুক ডেস্ক্রিপশন।

যেখানে আপনি খুব ছোট্ট আকারে আপনার গ্রুপের মূল বিষয়বস্তু কে তুলে ধরতে পারবেন। কিন্তু দুঃখ জনক হলেও সত্য যে। আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন।

যারা একটি ফেসবুক গ্রুপ তৈরি করার পরে। এই ডেসক্রিপশন নামক অপশনটি কে তেমন একটা কাজে লাগায় না। বরং অধিকাংশ মানুষ এই ডেস্ক্রিপশন নামক অপশন কে ফাঁকা রেখে দেয়।

কিন্তু এই অপশন কে কখনই আপনার ফাঁকা রাখা উচিত নয়। বরং এখানে আপনাকে এমন কিছু উল্লেখ করতে হবে। যা থেকে আপনার গ্রুপের মূল বিষয় বস্তু সম্পর্কে সহজেই অনুমান করা যায়।

ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর উপায়

উপরের আলোচনায় আমি আপনাকে বেসিক কিছু ফেসবুক গ্রুপ বড় করার উপায় সম্পর্কে ধারণা দিয়েছি।

তবে একটি নতুন গ্রুপ তৈরি করার জন্য এই তিনটি বিষয়ে আপনাকে যথেষ্ট গুরুত্বের সাথে খেয়াল রাখতে হবে। যখন আপনি এই বিষয় গুলো কে সঠিক ভাবে অনুসরণ করতে পারবেন।

তখন আপনাকে পরবর্তী ধাপ গুলো সঠিক ভাবে পালন করতে হবে। যে ধাপ গুলোর মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ফেসবুক গ্রুপে মেম্বার বাড়িয়ে নিতে পারবেন।

চলুন এবার সেই ধাপ গুলো সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করা যাক।

০১- নিয়মিত পোস্ট করতে হবে

মনে করুন আপনার কোন একজন ফেসবুক ফ্রেন্ড আপনাকে তার তৈরি করা একটি গ্রুপে ইনভাইট করলো। এখন আপনি সেই গ্রুপে গিয়ে দেখলেন যে, সেখানে কোন প্রকার পোস্ট করা নেই।

বরং নতুন একটি ফেসবুক গ্রুপ তৈরি করার সাথে সাথে আপনাকে ইনভাইট করেছে। তো সেই মুহূর্তে কি আপনি তার গ্রুপে যুক্ত হতে চাইবেন?

নিশ্চয়ই আপনি সেই গ্রুপে যুক্ত হতে চাইবেন না। কারণ সেই গ্রুপটি আসলে কি কারণে খোলা হয়েছে এবং সেই গ্রুপে যদি ভাল কোন পোস্ট না থাকে।

তাহলে আপনি সেই গ্রুপে যুক্ত হতে চাইবেন না। এবার আপনার দিক থেকে চিন্তা করে দেখুন। আপনি যদি সেরকম কোনো একটি গ্রুপ তৈরি করেন।

তাহলে সেই গ্রুপে যদি কোন প্রকার পোস্ট না থাকে। তাহলে কি মানুষ আপনার গ্রুপে যুক্ত হতে চাইবে না।সেই কারণে একটি নতুন গ্রুপ তৈরি করার পরে।

আপনাকে উক্ত গ্রুপে নিয়মিত পোস্ট পাবলিশ করতে হবে। এবং সেই পোস্ট গুলো আপনার গ্রুপ তৈরি করা উদ্দেশ্যের সাথে সামঞ্জস্য পূর্ণ হতে হবে।

যেমন ধরুন, আপনি যদি শিক্ষা বিষয়ক একটি ফেসবুক গ্রুপ তৈরি করেন। তাহলে সেই গ্রুপে যথেষ্ট পরিমাণ শিক্ষনীয় পোষ্ট থাকতে হবে।

যেন কোনো একজন মানুষ আপনার গ্রুপে আসার পরে সেই পোস্ট গুলো দেখে তার কাছে ভালো লাগে। এবং যখন আপনি এভাবে মানুষের ভালো লাগা তৈরি করতে পারবেন।

ঠিক তখনই কিন্তু মানুষ আপনার গ্রুপে যুক্ত হতে চাইবে। আর এভাবে আপনি আপনার সদ্য তৈরি করা নতুন ফেসবুক গ্রুপ থেকে ধীরে ধীরে বড় আকার দিতে পারবেন।

০২- ছোটখাটো আয়োজন তৈরি করুন

কোন একটি ফেসবুক গ্রুপ বড় করার উপায় গুলোর মধ্যে অন্যতম হলো। সেই গ্রুপে ছোট খাটো কিছু আয়োজন তৈরি করা।

যেমন ধরুন, আপনি আপনার ফেসবুক গ্রুপে একটি প্রতিযোগিতা মূলক আয়োজন তৈরি করলেন। যেমন, সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ কারীদের মধ্যে যারা ভালো গল্প লিখতে পারবে।

তাদের কে আপনি পুরস্কৃত করবেন। অথবা সেই প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করবে। তাদের মধ্যে যারা খুব ভালো ফানি ভিডিও ফুটেজ তৈরি করতে পারবে। তাদের কে আপনি পুরস্কৃত করবেন।

ঠিক এরকম যখন আপনি ছোট ছোট আয়োজন তৈরি করবেন। তখন কিন্তু আপনার গ্রুপের রিচ অনেক বেশি হবে। এর পাশাপাশি সেই গ্রুপে অনেক নতুন নতুন মেম্বার যুক্ত হবে।

তবে এই ধরনের আয়োজন তৈরি করার সময় আপনাকে বেশ কিছু রুলস তৈরি করতে হবে। যেমন, আপনার সেই আয়োজনে যারা অংশগ্রহণ করবে।

তাদের কে অবশ্যই আপনার গ্রুপে থাকা পোস্ট কিংবা আপনার গ্রুপ তাদের টাইমলাইনে শেয়ার করতে হবে। এভাবে যখন আপনি অধিক মানুষের টাইম লাইনের মাধ্যমে আপনার গ্রুপ শেয়ার করতে পারবেন।

তখন কিন্তু আপনার সেই নতুন গ্রুপটি অনেকের কাছে পৌঁছে যাবে। আর যখন আপনার সেই গ্রুপটি অধিক মানুষের কাছে পৌঁছবে।

তখন স্বাভাবিক ভাবেই আপনার গ্রুপে নতুন নতুন মেম্বার যুক্ত হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যাবে।

০৩- মেয়ে মডারেটর নিয়োগ

যখন আপনি একটি নতুন গ্রুপ তৈরি করবেন। তখন চেষ্টা করবেন সেই গ্রুপে মেয়ে মডারেটর নিয়োগ করার। কারণ যখন গ্রুপে মেয়েদের পোস্ট থাকবে।

তখন স্বাভাবিক ভাবে পোষ্ট গুলো দেখে ছেলেরা পছন্দ করবে। এবং আপনার গ্রুপের সাথে যুক্ত হতে চাইবে। তাই একটি নতুন গ্রুপে বেশি বেশি মেম্বার যুক্ত করার জন্য এই পদ্ধতিটি আপনিও ব্যবহার করতে পারেন।

এর পাশাপাশি সেই মেয়ে মডারেটর গুলো যদি আপনার গ্রুপ থেকে লাইভ করে। তাহলে কিন্তু সেই লাইভ ভিডিও গুলো দেখার জন্য অনেক ছেলেরা আপনার গ্রুপে যুক্ত হয়ে যাবে।

মূলত এটি হলো গোপন একটি ট্রিকস, যা অনেকেই অনুসরণ করে থাকে। আর আপনার ফেসবুক গ্রুপ বড় করার উপায় গুলোর মধ্যে এই উপায় টি অনেক কার্যকরী ভূমিকা পালন করবে বলে আমার মনে হয়।

০৪- ভিডিও পোস্ট করুন

আপনি একটা বিষয় জেনে থাকবেন যে, বর্তমান সময়ে মানুষ ভিডিও দেখতে অনেক বেশি পছন্দ করে। আর সেই ভিডিও গুলো যদি ফানি ভিডিও হয়।

তাহলে মানুষ আরো বেশি পছন্দ করবে। সে কারণে একটি নতুন গ্রুপে বেশি বেশি মেম্বার যুক্ত করার জন্য। আপনি আপনার সেই গ্রুপে প্রতিনিয়ত ফানি টাইপের ভিডিও আপলোড করতে পারেন।

যখন মানুষ আপনার সেই ভিডিও গুলো দেখে হাসবে। তখন কিন্তু মানুষ আরো ভিডিও পাওয়ার জন্য আপনার গ্রুপের সাথে যুক্ত হয়ে যাবে।

এভাবে আপনি যত বেশি ফানি ভিডিও আপলোড করবেন। সেই ভিডিও গুলো দেখার ঠিক ততো বেশি নতুন নতুন মানুষ আপনার গ্রুপের সাথে যুক্ত হবে।

আর এই পদ্ধতি অনুসরণ করে আপনি আপনার ফেসবুক গ্রুপে মেম্বার যুক্ত করতে পারবেন।

০৫- ম্যানশন পোস্ট করুন

উপরে আলোচিত ফেসবুক গ্রুপ বড় করার উপায় গুলোর মধ্যে। সবচেয়ে অন্যতম একটি উপায় হলো ম্যানশন পোস্ট করা।

যার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার গ্রুপ সম্পর্কে অধিক মানুষকে জানিয়ে দিতে পারবেন। আপনি ফেসবুকের নিউজফিড স্ক্রল করার সময় এরকম অনেক ধরনের পোস্ট দেখতে পারবেন।

যেমন, আপনার প্রথম ব্যক্তি কে মেনশন করুন, যে আপনাকে আজ খাওয়াবে। কিংবা আপনার তিন নাম্বার ব্যক্তিদের মেনশন করুন, যার তিনটা বাচ্চা হবে।

ঠিক এরকম আপনি যদি আপনার নতুন গ্রুপে মেনশন টাইপের পোস্ট করতে পারেন। তাহলে কিন্তু অনেকেই আপনার সেই পোস্টে তাদের ফ্রেন্ডলিস্টে থাকা বন্ধুদের মেনশন করবে।

আর এভাবে আপনি খুব কম সময়ের মধ্যে অধিক মানুষের কাছে পরিচিতি লাভ করতে পারবেন।

১ দিনে ফেসবুক গ্রুপ বড় করার উপায় 

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা আজকে একটি ফেসবুক গ্রুপ তৈরি করার পরে। কালকে হাজার হাজার মেম্বার অ্যাড করতে চায়।

আসলে বিষয়টা কিন্তু এতটা সহজ নয়। বরং ফেসবুকের নিজস্ব একটা অ্যালগরিদম আছে। এবং ফেসবুক তার সেই নিজস্ব অ্যালগোরিদম অনুযায়ী চলবে।

আর সেই অ্যালগরিদম অনুযায়ী যখন আপনি একটি নতুন ফেসবুক গ্রুপ তৈরি করবেন। তখন ফেসবুক আপনার গ্রুপ সম্পর্কে বোঝার চেষ্টা করবে।

আসলে আপনি সেই গ্রুপটা কি উদ্দেশ্যে তৈরি করেছেন। এবং সে গ্রুপটি আসলে কোন ধরনের মানুষের নিউজ টুডে ফিডে পাঠানো উচিত।

আর এই কাজটি করার জন্য আপনাকে বেশ কিছুটা সময় অপেক্ষা করার প্রয়োজন হবে।

আর আপনার গ্রুপের জন্য ফেসবুক অ্যালগরিদম যেন সঠিকভাবে কাজ করতে পারে। সেজন্য আপনাকে প্রতিনিয়ত পোস্ট করতে হবে এবং আপনার গ্রুপ সচল রাখতে হবে।

আপনি আরোও পড়তে পারেন…

তবে আপনি যদি অবৈধ-পন্থা অনুসরণ করতে চান। তাহলে আপনি মাত্র কয়েক ঘন্টার মধ্যে আপনার ফেসবুক গ্রুপে হাজার হাজার মেম্বার যুক্ত করতে পারবেন।

কিন্তু যদি আপনি এই পদ্ধতি অনুসরণ করে আপনার গ্রুপে মেম্বার যুক্ত করেন। তাহলে কিন্তু আপনার গ্রুপে সেই মেম্বার গুলো কোন কাজে আসবে না।

কেননা সেই মেম্বার এর আইডি গুলো সব সময় ইন একটিভ থাকে। তবে আমার মতে একটি ফেসবুক গ্রুপ বড় করার জন্য আপনাকে উপরের উপায় গুলো অনুসরণ করা উচিত।

ফেসবুক গ্রুপ বড় করার উপায় নিয়ে কিছু কথা

প্রিয় পাঠক, আমাদের সবার ইচ্ছা থাকে যে আমাদের নিজস্ব একটা ফেসবুক গ্রুপ থাকবে। এবং সেই ফেসবুক গ্রুপে মিলিয়ন বিলিয়ন মেম্বার যুক্ত থাকবে।

কিন্তু আপনি যদি আপনার ফেসবুক গ্রুপ বড় করতে চান। তাহলে আপনাকে বেশ কিছুটা সময় অপেক্ষা করতে হবে। এবং উপরে আলোচিত ফেসবুক গ্রুপ বড় করার উপায় গুলো মেনে কাজ করে যেতে হবে।

যদি আপনি উপরের ফেসবুক গ্রুপ বড় করার উপায় গুলো কে সঠিকভাবে মেনে চলতে পারেন।

তাহলে আমার বিশ্বাস যে আপনার তৈরি করা ফেসবুক গ্রুপ টি বড় হতে খুব বেশি একটা সময়ের প্রয়োজন হবে না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

HandsUp! কপি করা যাবে না বস!

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap