htc কোন দেশের কোম্পানি | HTC এর মালিক কে

htc কোন দেশের কোম্পানি : আমরা যারা দীর্ঘদিন থেকে স্মার্টফোন ব্যবহার করি। তারা বেশ ভালো করেই জানি যে, এইচটিসি (HTC) হলো বিশ্বের মধ্যে বেশ দাপট খাটানো স্মার্টফোনের নাম।

htc কোন দেশের কোম্পানি | HTC এর মালিক কে
htc কোন দেশের কোম্পানি | HTC এর মালিক কে

কেননা যখন সর্বপ্রথম এই স্মার্টফোন এর আবিষ্কার হয়। সেই সময় থেকে জনপ্রিয় এই কোম্পানি টি টাচ স্ক্রিন সংবলিত স্মার্টফোন আবিষ্কারের কাজ করে আসছে।

যেহেতু সময় এর সাথে সাথে এই জনপ্রিয় কোম্পানির মোবাইল ব্যবহারকারী বৃদ্ধি পেয়েছে। সেহেতু আমরা অনেকেই জানতে চাই যে HTC কোন দেশের কোম্পানি।

এবং এইচটিসি এর মালিক কে। আর সে কারণে এই বিষয় গুলো সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করব আজকের এই আলোচনার মাধ্যমে।

মূলত যখন এইচটিসি গোটা বিশ্বের মধ্যে সবার প্রথমে টাচ স্কিন স্মার্টফোন আবিষ্কার করে। সেই সময়ে তারা গোটা বিশ্বের মার্কেট দখল করে নিয়েছিল।

এবং তারা ছিল সেই সময়কার সবচেয়ে জনপ্রিয় বৃহৎ আকারের এন্ড্রয়েড স্মার্টফোন নির্মাতা কোম্পানি। আর তারা উক্ত সময়ে যে সকল এন্ড্রয়েড স্মার্টফোন এর আবিষ্কার করেছিল।

সে গুলো ব্যবহারকারীর কাছে অধিক বেশি প্রাধান্য পেয়েছিল। কেননা সেই ফোন গুলো এমন ভাবে ডিজাইন করা হতো।

এবং উক্ত ফোনের মধ্যে যে বিল ইন কোয়ালিটি ছিল। তা মানুষের কাছে অনেক বেশি ভালো লেগেছিল।

আপনি আরোও জানতে পারেন… 

এবং তাদের ফোন ব্যবহার করার চাহিদা এত বেশি বৃদ্ধি পেয়েছিল, যা আসলে চোখে পড়ার মতো। কারণ আপনি যদি ২০১১ সালের শেষের দিকে স্মার্টফোন বিক্রি করার তালিকা লক্ষ্য করেন।

তাহলে দেখতে পারবেন যে, সেই সময়ে HTC যুক্তরাষ্ট্রের বাজারে মোট ৫.৭ মিলিয়ন পর্যন্ত স্মার্টফোন ছেড়েছিল।

এবং অন্যান্য সব মোবাইল কোম্পানি গুলো কে পেছনে ফেলে। এইচটিসি কোম্পানি ব্যাপক পরিমাণে জনপ্রিয়তা অর্জন করতে পেরেছিল।

এইচটিসি (HTC) কি?

HTC কোন দেশের কোম্পানি সে সম্পর্কে আজকে অবশ্যই আলোচনা করব। তবে তার আগে আপনাকে জানতে হবে যে, এই এইচটিসি আসলে কি।

তো এই বিষয় টি জানার আগে আপনাকে জেনে নিতে হবে যে, এসটিসি হলো একটি শব্দের সংক্ষেপ। এবং এর একটি পূর্ণরূপ আছে।

আর HTC এর পূর্ণরূপ হল, High Tech Computer Corporation. মূলত এটি হল তাইওয়ানে অবস্থিত একটি বৃহৎ আকারের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান।

তবে আমাদের অনেকের ধারণা যে, এই জনপ্রিয় এসটিসি নামক কোম্পানি টি শুধুমাত্র স্মার্ট ফোন তৈরি করার কাজ করে থাকে।

তো যারা আসলে এই বিষয়টি ভেবে থাকেন তারা মূলত ভুল ভেবে থাকেন। কারণ এইচটিসি নামক এই জনপ্রিয় কোম্পানি টি শুধুমাত্র স্মার্টফোন তৈরি করে না।

বরং স্মার্ট ফোন তৈরি করার পাশাপাশি এইচটিসি নামক এই বৃহৎ কোম্পানি টি ট্যাবলেট এবং পিসি প্রস্তুত করে থাকে। আর অবাক করার মতো বিষয় হলো যে।

আগামী দিন গুলো তে এই জনপ্রিয় কোম্পানি টি হ্যান্ডসেট এর জন্য উইন্ডোজ এবং অপারেটিং সিস্টেম চলার উপযোগী তা নিয়ে কাজ করে যাচ্ছে।

HTC কোন দেশের কোম্পানি?

উপরের আলোচনা থেকে আপনি জানতে পেরেছেন যে, এইচটিসি আসলে কি। তো এই বিষয়টি জানার পাশাপাশি এবার আপনাকে মূল বিষয় জেনে নিতে হবে।

সেটি হল যে, HTC কোন দেশের কোম্পানি। আর যদি আপনি এই বিষয় টি সম্পর্কে জানতে চান। তাহলে আমি আপনাকে বলব যে, এইচটিসি মূলত তাই ওয়ানে অবস্থিত একটি কোম্পানি।

যার সর্ব প্রথম সূচনা হয়েছিল ১৯৯৭ সালে। আর স্মার্ট ফোন এর শুরুর দিকে অর্থাৎ প্রথম সারিতে মোবাইল নির্মাতা হিসেবে এইচটিসি নামে কোম্পানি টি ব্যাপক ভাবে জনপ্রিয়তা লাভ করতে সক্ষম হয়।

তবে সবার শুরুতে এইচটিসি নামক এই কোম্পানি টি স্মার্টফোন দিয়ে তাদের যাত্রা শুরু করলেও। বর্তমান সময়ে জনপ্রিয় এই কোম্পানি টি আরো বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্য আবিষ্কার করে থাকে।

যে পণ্য গুলো মানুষ এর মনে ভালো ভাবে জায়গা করে নিতে পেরেছে।

HTC কোম্পানির মালিক কে?

এতক্ষণের আলোচনা থেকে আপনি জানতে পারলেন যে, এইচটিসি কি এবং HTC কোন দেশের কোম্পানি। তো এই বিষয় গুলো জানার পাশাপাশি এবার অনেকের মনে একটি প্রশ্ন জেগে থাকতে পারে।

আর সেটি হল যে,  HTC কোম্পানির মালিক কে। আর এবার আমি আপনাকে এই বিষয় টি সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করব।

যাতে করে আপনার এইচটিসি কোম্পানি সম্পর্কে কোন কিছু অজানা না থাকে।

জনপ্রিয় এই এইচটিসি কোম্পানির মালিক এর নাম হলো চের ওয়াং। আর বর্তমান সময়ে আমরা যে এসটিসি এর বিভিন্ন রকমের প্রোডাক্ট দেখতে পাই।

সেই প্রোডাক্ট এর প্রতিষ্ঠাতা অর্থাৎ এসটিসি কোম্পানির সর্বপ্রথম সূচনা হয়েছিল ১৯৯৭ সালে। আর শুরুর দিকে এই জনপ্রিয় কোম্পানি টি স্মার্টফোন দিয়ে তাদের যাত্রা আরম্ভ করলেও।

পরবর্তী সময়ে তারা তাদের জনপ্রিয়তা রক্ষার জন্য। আরও বিভিন্ন রকমের ইলেকট্রনিক্স পণ্য তৈরি করার কাজ শুরু করে। এবং সময়ের সাথে সাথে এই জনপ্রিয় কোম্পানিটির প্রাধান্যতা যত বেশি বৃদ্ধি পাচ্ছে।

উক্ত কোম্পানি টি তাদের দৌরাত্মক বজায় রাখার জন্য প্রতিনিয়ত নতুন নতুন প্রোডাক্ট নিয়ে আমাদের সামনে হাজির হচ্ছে।

HTC এর সিইও এর নাম কি?

আমরা বেশ ভালো করে জানি যে, স্মার্টফোন এর শুরুর যুগে এইচ টি সি তাদের সর্বপ্রথম স্মার্টফোন মার্কেটে ছেড়েছিল।

আর সেই সময়ে তাদের স্মার্ট ফোন গুলো এত বেশি জনপ্রিয়তা অর্জন করতে পেরেছিল যে। তারা স্যামসাং এবং অ্যাপেল এর মত কোম্পানি কে পেছনে ফেলে দিয়েছিল।

আর এইসব কিছুর মূলে ছিল এইচটিসি এর সিইও। যার নাম হল চের ওয়াং। মূলত তিনি হলেন এমন একজন ব্যক্তি। যিনি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে পেরেছিলেন।

যার কারণে তিনি তার এই বৃহৎ প্রতিষ্ঠান কে গোটা বিশ্বের কাছে পরিচিত করতে পেরেছেন। এবং যার জনপ্রিয়তা এখন পর্যন্ত বিরাজমান রয়েছে।

কারণ বর্তমান সময়ে আপনি অন্যান্য সব মোবাইল কোম্পানির স্মার্টফোন ব্যবহার করার পাশাপাশি। এইচটিসি এর ব্যাপক জনপ্রিয়তা লক্ষ্য করতে পারবেন। যা মূলত এই htc এর সিইও চের ওয়াং এর কারণে সম্ভব হয়েছে।

HTC কোম্পানি কি কি তৈরি করে?

HTC কোন দেশের কোম্পানি সে সম্পর্কে আপনি উপরের আলোচনা তে বিস্তারিত জানতে পেরেছেন। এখন আপনার মনে একটি প্রশ্ন জেগে থাকতে পারে।

যে এইচটিসি কোম্পানি কি শুধুমাত্র স্মার্টফোন আবিষ্কার করে। নাকি এর বাইরে তাদের আলাদা কোন প্রোডাক্ট রয়েছে।

আর যদি আপনার মনে এই ধরনের প্রশ্ন জেগে থাকে। তাহলে আমি আপনাকে বলব যে, স্মার্টফোন বাদেও এইচটিসি কোম্পানি আরও বিভিন্ন রকমের প্রোডাক্ট তৈরি করার কাজ করে থাকে।

আর স্মার্টফোন এর ক্ষেত্রে যেমন এইচটিসি জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে। ঠিক একই ভাবে অন্যান্য প্রোডাক্ট গুলোর ক্ষেত্রেও htc সমান ভাবে জনপ্রিয়তা লাভ করতে পেরেছে।

আপনার জন্য আরোও আছে…

আর তাদের প্রতিষ্ঠান থেকে তৈরি হওয়া স্মার্টফোন বাদে অন্যান্য প্রোডাক্ট গুলো হল, ল্যাপটপ এবং কম্পিউটার। আমরা যেমন htc এর বিভিন্ন রকমের স্মার্ট ফোন ব্যবহার করি।

ঠিক একইভাবে আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা মূলত জনপ্রিয় এই প্রতিষ্ঠান এর তৈরিকৃত কম্পিউটার এবং ল্যাপটপ ব্যবহার করে থাকে।

আর স্মার্ট ফোন গুলোর দিক থেকে এইচটিসি যেমন বিভিন্ন রকমের ডিজাইন এবং মজবুত গঠন এর উপর গুরুত্ব দেয়।

ঠিক তেমনি ভাবে আপনি এইচ টি সি কোম্পানির অন্যান্য প্রোডাক্ট এর ক্ষেত্রেও আপনি সমান কোয়ালিটি লক্ষ্য করতে পারবেন।

HTC কোম্পানির ইতিহাস?

যেহেতু আপনি HTC কোন দেশের কোম্পানি সে সম্পর্কে জানতে এসেছেন। সেহুতু অবশ্যই আপনাকে জনপ্রিয় এই কোম্পানির ইতিহাস সম্পর্কে জেনে নিতে হবে।

কারণ একটি কোম্পানি হুট করেই তৈরি হয় না। এবং খুব দ্রুত জনপ্রিয়তা লাভ করতে পারে না। বরং এর পিছনে তাদের অনেক ইতিহাস থাকে।

যে গুলো আমাদের অনেকের কাছেই অজানা রয়েছে। কিন্তু আপনি যাতে এইচটিসি কোম্পানির উত্থান সম্পর্কে সঠিক ভাবে জানতে পারেন।

সে কারণে এবার আমি আপনাকে এইচটিসি কোম্পানির সঠিক ইতিহাস তুলে ধরার চেষ্টা করব।

দেখুন আলোচনা শুরুতেই আমি আপনাকে একটা কথা বলেছি। আর সেই কথা টি হল যে, এই জনপ্রিয় এইচটিসি কোম্পানি টি মূলত তাইওয়ানে অবস্থিত।

আর জনপ্রিয় এই কোম্পানির সর্বপ্রথম সূচনা হয়েছিল ১৯৯৭ সালে। এই htc নামক কোম্পানি এর মূল সদর দপ্তর নিউ তাইপেন সিটি, জিনদিয়া জেলা এবং তাই ওয়ানে অবস্থিত।

আর জনপ্রিয় এই এইচটিসি নামক কোম্পানি এর সিইও এর নাম হল চের ওয়াং। শুরুর দিকে যখন এই কোম্পানি টি সর্বপ্রথম প্রতিষ্ঠিত হয়েছিল।

তখন শুধুমাত্র এই কোম্পানি টি স্মার্টফোন আবিষ্কার এর কাজ করেছিল। কিন্তু পরবর্তী সময়ে যখন তারা তাদের জনপ্রিয়তা লক্ষ্য করতে পারে।

তখন তারা এ জনপ্রিয়তা বজায় রাখার জন্য বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্য আবিষ্কার করার কাজ করে থাকে। এবং তার গোটা বিশ্বব্যাপী বিস্তৃত করার লক্ষ্যে কাজ করে।

HTC কোম্পানি নিয়ে কিছু কথা

প্রিয় পাঠক, আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা মূলত এইচটিসি কোম্পানির মোবাইল ব্যবহার করে থাকে। আর যেহেতু তারা এই জনপ্রিয় কোম্পানির মোবাইল ব্যবহারকারী।

সেহেতু তাদের মনে কোন না কোন সময় একটি প্রশ্ন জেগে থাকবে। আর সেই প্রশ্নটি হল যে, HTC কোন দেশের কোম্পানি। মূলত তারা যেন এই প্রশ্নের সঠিক উত্তর সম্পর্কে জানতে পারে।

সে কারণেই আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। কারন আজকের এই আর্টিকেল এর মূল আলোচ্য বিষয় হলো, HTC কোন দেশের কোম্পানি।

আর আপনি যদি আজকের এই পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ে থাকেন। তাহলে আমার দীর্ঘ বিশ্বাস যে, এতক্ষণে আপনার HTC কোন দেশের কোম্পানি সেই প্রশ্নের উত্তর পেয়ে গেছেন।

সবশেষে আপনাকে একটা কথা বলব, আপনি যদি টেকনোলজি রিলেটেড যাবতীয় তথ্য গুলো সবার আগে পেতে চান। তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন।

আর যদি আমাদের সম্পর্কে কোন প্রকার অভিযোগ কিংবা মতামত নেয়ার প্রয়োজন হয়। তাহলে নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top