বিজ্ঞাপন দেখে টাকা আয় করার উপায় – বাংলা আইটি ব্লগ

বিজ্ঞাপন দেখে টাকা আয় : আমরা সবাই জানি যে, অনলাইন থেকে আয় করার অনেক গুলো উপায় রয়েছে। তবে তার মধ্যে সবচেয়ে সহজ এবং জনপ্রিয় একটি উপায় হলো, বিজ্ঞাপন দেখে টাকা আয় করা।

যেখানে আপনাকে শুধু Ad (বিজ্ঞাপন) দেখতে হবে। আর এর বিনিময়ে আপনি এড দেখে টাকা ইনকাম করতে পারবেন।

সাধারনত আমরা ঘন্টার পর ঘন্টা ফেসবুক কিংবা ইউটিউবে অযথা সময় ব্যয় করে থাকি।

বিজ্ঞাপন দেখে টাকা আয় করার উপায়
বিজ্ঞাপন দেখে টাকা আয় করার উপায়

কিন্তুু আপনি যদি এই সময় গুলোর মধ্যে কিছু সময় বিভিন্ন ওয়েবসাইট এ গিয়ে তাদের বিজ্ঞাপন দেখেন।

তাহলে কিন্তুু আপনি প্রতি মাসে নিজের পকেট খরচটা চালিয়ে নিতে পারবেন।

যারা মূলত লেখাপড়া করছেন, তাদের জন্য উপযুক্ত একটি কাজ হলো বিজ্ঞাপন দেখে টাকা আয় করা। এছাড়াও আপনি যদি চাকরিজীবী হয়ে থাকেন।

তাহলে চাকরির কাজ শেষে বাড়িতে অবসর সময় পার করে থাকেন। তাহলেও আপনি বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম এর কাজটি করতে পারবেন।

সবচেয়ে মজার বিষয় হলো, আপনি যদি এই এড দেখে টাকা আয় করতে চান। তাহলে আপনার কোনো প্রকার দক্ষতার প্রয়োজন হবে না।

এবং আপনি মোবাইল বা কম্পিউটার যে কোনো একটি ডিভাইস দিয়ে এই কাজ গুলো করতে পারবেন। তো যদি আপনি এড দেখে টাকা ইনকাম করতে চান।

তাহলে আজকের পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন। কারন আজকের আর্টিকেল এ আমি বিজ্ঞাপন দেখে টাকা আয় করার পুরো বিষয় কে স্টেপ বাই স্টেপ আলোচনা করবো। 

এড বা বিজ্ঞাপন কাকে বলে? 

আজকের আর্টিকেলে আমরা অবশ্যই এড দেখে টাকা আয় করা সম্পর্কে জানবো। তবে সবার আগে আমাদের জেনে নিতে হবে যে, এই এড বা বিজ্ঞাপন আসলে কাকে বলে?

সহজ ভাষায়, আমরা সবাই কম বা বেশি টেলিভিশন দেখে থাকি। তো যখন আমরা টিভি তে কোনো প্রোগ্রাম দেখি। তখন সেই প্রোগ্রাম দেখানোর ফাকে ফাকে কিছু সময় বিভিন্ন পন্যের প্রচার দেখানো হয়।

যেমন, কখনওবা আমাদের শ্যাম্পুর প্রচার দেখানো হয়, আবার কখনওবা সাবানের প্রচার দেখানো হয়।

আপনার জন্য আরো লেখা… 

তো আমরা যে টিভিতে এসব পন্যের প্রচার দেখি। মূলত এগুলোকেই বলা হয় Ad (বিজ্ঞাপন).

ঠিক একইভাবে টিভিতে বিভিন্ন পন্যের প্রচার করার পাশাপাশি এখন অনলাইন এর মাধ্যমেও উক্ত কাজটি করা হয়ে থাকে। যেমন, আপনি যদি ইউটিউব এ কোনো ভিডিও দেখেন।

তাহলেও কিন্তুু সেখানে আপনাকে বিভিন্ন ধরনের পন্যের প্রচার করা দেখতে হয়। তো এগুলোকেই বলা হয় এড বা বিজ্ঞাপন। 

সত্যিই কি এড দেখে টাকা আয় করা যায় ?

হুমমম অবশ্যই! বর্তমানে আপনি চাইলে প্রচুর পরিমান টাকা এড দেখে আয় করতে পারবেন। আপনাকে এমন অনেক মানুষের উদাহরন দিতে পারবো যারা মূলত এড দেখে বেশ ভালো পরিমানে টাকা আয় করে আসছে।

আমি উপরেই বলেছি যে, বর্তমানে অনলাইন ইনকাম করার অনেক গুলো উপায় রয়েছে। আর তার মধ্যে সবচেয়ে সহজ এবং জনপ্রিয় কাজ হলো, এড দেখে টাকা ইনকাম করা।

আর এই কথাটির প্রমান আপনি তখন ই পাবেন৷ যখন আপনি নিজেই এই কাজটি করে টাকা আয় করতে পারবেন।

আর বিজ্ঞাপন দেখে আয় করার কাজটি কে জনপ্রিয় বলার কিছু কারন আছে। সেটি হলো, আপনি এই সেক্টর গুলো তে যে কাজ গুলো করবেন।

এবং সেই কাজের বিনিময়ে আপনি যে টাকা ইনকাম করবেন। সেই এড দেখে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নিতে পারবেন। আর এজন্যই মূলত এই কাজটি ক্রমাগত ভাবে আরও জনপ্রিয় হয়ে উঠছে। 

কেন আপনি বিজ্ঞাপন দেখে টাকা আয় করবেন? 

তো উপরে আমি বলেছি যে, বর্তমানে অনলাইন থেকে আয় করার জন্য অনেক গুলো উপায় রয়েছে।

তো এটি দেখার পর আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, অনলাইন থেকে আয় করার জন্য এতগুলো উপায় থাকার পরও কেন আপনি বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করবেন?

যদি আপনার মনেও এমন প্রশ্ন জেগে থাকে। তাহলে শুনুন…

আপনি যদি এড দেখে টাকা আয় করার কাজটি করেন। তাহলে আপনি বেশ কিছু সুবিধা ভোগ করতে পারবেন। যেমন, 

আপনার কোনো দক্ষতার প্রয়োজন হবে না 

আপনি যদি অনলাইন থেকে আয় করার জন্য অন্যান্য কাজ গুলো করেন। যেমন, ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং রিলেটেড কাজগুলো করেন ৷ তাহলে কিন্তুু আপনাকে আগে দক্ষতা অর্জন করতে হবে ৷

তারপর আপনি উক্ত কাজ গুলো করে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন।

যেমন, আপনি যদি ফ্রিল্যান্সিং এর Graphic Design এর কাজ করেন। তাহলে সবার আগে আপনাকে গ্রাফিক ডিজাইন নিয়ে স্ট্যাডি করতে হবে। এরপর সেই বিষয়ে পূর্নাঙ্গ দক্ষতা অর্জন করতে হবে।

এবং সবশেষে আপনি সেই দক্ষতা কে কাজে লাগিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

কিন্তুু অপরদিকে আপনি যদি বিজ্ঞাপন দেখে টাকা আয় করার কাজটি করেন। তাহলে আপনাকে কোনো প্রকার দক্ষতা অর্জন করতে হবে না।

এই কাজ গুলো একজন মানুষকে একবার দেখিয়ে দিলে পরবর্তীতে সেই ব্যক্তি নিজে নিজেই সেই কাজ গুলো করতে পারবে।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে পারবেন 

যারা মূলত নতুন অনলাইন ইনকাম সেক্টরে আসে ৷ তাদের পথে একটা বড় বাধা হয়ে দাড়ায়। সেটি হলো, অনলাইন থেকে আয় করার জন্য আপনার কাছে অবশ্যই একটি কম্পিউটার বা ল্যাপটপ থাকতে হবে।

অপরদিকে এখনও কিন্তুু প্রতিটা ঘরে ঘরে কম্পিউটার পৌঁছাতে পারেনি। যার কারনে অনেকেই এই সেক্টরে আসার পর পুনরায় অনলাইনে ইনকাম করার এক বুক আশা নিয়ে আবার পেছনে ফিরে যেতে হয়।

কিন্তুু সেই মানুষ গুলো এই বাধাকে সহজেই অতিক্রম করতে পারবে। যদি তারা বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করার কাজ গুলো করে।

কারন এই এড দেখে টাকা আয় করার কাজ গুলো আপনি ইচ্ছে করলে মোবাইল দিয়েই করতে পারবেন। সেজন্য আপনার আলাদা করে কোনো কম্পিউটার বা ল্যাপটপ কেনার প্রয়োজন হবে না।

আর সেজন্যই মূলত এই কাজটির জনপ্রিয়তা ক্রমেই বেড়ে চলেছে। 

বিজ্ঞাপন দেখলে কেন টাকা দিবে?

যেখানে অর্থ ই সকল সুখের মূল। তাহলে মানুষ কেন আপনাকে স্বার্থ ছাড়া উপকার করবে। বিষয়টা ঠিক এরকমই।

উপরোক্ত আলোচনা গুলো দেখার পরে আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, আমরা তো প্রায় বিভিন্ন সময় বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখে থাকি।

কিন্তুু সেগুলোর জন্য তো আমরা কোনো প্রকার টাকা পাইনা। তাহলে অনলাইন সেক্টরে বিজ্ঞাপন দেখলে কেন আপনাকে টাকা দিবে?

দেখুন, বর্তমান দুনিয়াতে কোনো মানুষ নিজের স্বার্থ ছাড়া কোনো কিছুই করে না। আপনি যেমন টাকা আয় করার জন্য বিজ্ঞাপন দেখবেন। ঠিক তেমনি যারা আপনাকে বিজ্ঞাপন দেখাবে।

তাদেরও কিন্তুু বিশেষ স্বার্থ জড়িয়ে আছে। এবার সেই স্বার্থের বিষয়টি আপনার সাথে ক্লিয়ারভাবে আলোচনা করবো।

তো এ বিষয়টি বোঝার জন্য আমাদের একেবারে শুরু থেকে আলোচনা করতে হবে। প্রথমত বিভিন্ন কোম্পানি বা প্রতিষ্ঠান তাদের পন্যের প্রচার করার জন্য বিভিন্ন প্লাটফর্ম গুলো বিজ্ঞাপন দিয়ে থাকে।

এদের মধ্যে কেউ পন্যের প্রচার করার জন্য Google কে ব্যবহার করে। আবার কেউ ইউটিউব কে ব্যবহার করে।

এখন গুগল সেই পন্যের বিজ্ঞাপন গুলো নিজে প্রচার করার বিকল্প হিসেবে তারা বিভিন্ন পাবলিশার দের মাধ্যমে এই কাজটি করে থাকে। অর্থ্যাৎ, বিভিন্ন ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেল এর মাধ্যমে উক্ত পন্যের প্রচার করে থাকে।

আর যারা মূলত পাবলিশার, তারা তাদের কন্টেন্ট এর মাধ্যমে উক্ত বিজ্ঞাপন গুলো প্রচার করে থাকে। যেন নির্দিষ্ট পরিমান মানুষ সেই পন্য গুলো সম্পর্কে জানতে পারে।

আর এর বিনিময়ে যারা পাবলিশার, তারা কিন্তুু একটা মোটা অংকের টাকা অনলাইন থেকে আয় করে নিয়ে থাকে।

এখন এই বিজ্ঞাপন গুলো আসলে কারা দেখে? – হয়তবা আপনার মনে এই প্রশ্নটি জেগে থাকবে।

তাহলে শুনুন, এই বিজ্ঞাপন গুলো আসলে আপনার বা আমার মত মানুষেরা দেখে। এবং এই বিজ্ঞাপন গুলো দেখার বিনিময়ে যারা পাবলিশার আছেন। তাদের ইনকাম করা টাকা থেকে কিছু পরিমান টাকা আপনার বা আমার মতো মানুষকে দিবে।

মূলত এটাই হলো মূল প্রক্রিয়া। যার মাধ্যমে আপনি পাবলিশার দের এড দেখবেন। আর এড দেখার বিনিময়ে পাবলিশার তাদের ইনকাম থেকে কিছু পরিমান টাকা আপনাকে প্রদান করবে। 

কত টাকা বিজ্ঞাপন দেখে আয় করা যায়?

এখন উপরের আলোচনা গুলো জানার পর আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, আপনি যদি পাবলিশার দের বিজ্ঞাপন গুলো দেখেন। তাহলে আপনি এই এড দেখার বিনিময়ে কত টাকা আয় করতে পারবেন?

তো যদি আপনি দৈনিক ৫-৬ ঘন্টা সময় ব্যয় করে এই কাজ গুলো করেন। তাহলে আপনি প্রতিমাসে প্রায় ৮ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

আবার আপনি যদি এর থেকেও বেশি সময় দিতে পারেন। তাহলে কিন্তুু আপনার অনলাইন থেকে আয় করার পরিমান আরও বেড়ে যাবে।

কারন এই কাজ গুলো হলো প্রোডাকশন টাইপের জব। যেখানে আপনি যতো বেশি কাজ করতে পারবেন। সেখানে আপনার আয় করা টাকার পরিমান ততো বেশি হবে।

তবে আপনি শুধু সময় দিলেই যে আয় করতে হবে পারবেন। বিষয়টা আসলে তেমন নয়।

বরং এই পদ্ধতি অবলম্বন করে টাকা আয় করতে হলে আপনাকে শ্রম ও টেকনিক অনুসরন করতে হবে। যেমন, আপনাকে একের অধিক সাইটে কাজ করতে হবে।

আপনি আরো পড়ুন…

তাহলে আপনি বেশি বেশি কাজ করতে পারবেন। এবং আপনি যতো বেশি পরিমানে কাজ করবেন। আপনার আয়ও বাড়তে শুরু করবে। 

এড দেখে ইনকাম করার ওয়েবসাইট

যাক উপর এর আলোচনা থেকে আপনি বিজ্ঞাপন দেখে টাকা আয় করার অনেক গুলো তথ্য সম্পর্কে জানতে পেরেছেন। আশা করি এড দেখে টাকা আয় করা নিয়ে আপনার অনেক অজানা তথ্য সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

তো এবার আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, আপনি কোন ওয়েবসাইট গুলোতে এড দেখে টাকা ইনকাম করতে পারবেন? – চলুন এবার সে নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

যদি আপনি গুগলে সার্চ করেন, তাহলে আপনি এমন ডজন খানেক ওয়েবসাইট এর লিষ্ট দেখতে পারবেন। কিন্তুু সেগুলোর মধ্যে আমি বাছাইকৃত কিছু জনপ্রিয় ওয়েবসাইট নিয়ে আলোচনা করবো।

যে ওয়েবসাইট গুলোতে আপনি খুব সহজেই বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করতে পারবেন। 

No. 1: Paissad

(Paissad.com) হলো এমন একটি জনপ্রিয় ওয়েবসাইট। যেখানে আপনি কোনো কাজ না করে শুধু ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন।

বর্তমানে অনেক মানুষ এই ওয়েবসাইটে ভিডিও দেখার কাজ করে বেশ ভালো পরিমানে ইনকাম করে আসছে।

তবে এখানে আপনি যে ভিডিও গুলো দেখতে পারবেন। সেগুলো বিভিন্ন কোম্পানি বা প্রতিষ্ঠানের পন্যের প্রচার রিলেটেড। অর্থ্যাৎ, এগুলো মুলত এডভাটাইজিং ভিডিও।

যেখানে ভিডিও এর মাধ্যমে কোনো পন্যের প্রচার করা হয়ে থাকে।

এই সাইটে কাজ করার সময় আপনি প্রতিটা ভিডিও দেখার জন্য ১০ থেকে ১৫ সেকেন্ড সময় ব্যয় করতে হবে। আবার কোনো কোনো ভিডিও ২০ সেকেন্ড থেকে শুরু করে ৪০ সেকেন্ড পর্যন্ত দেখার প্রয়োজন পড়বে।

তবে আপনি শুধু ভিডিও দেখে টাকা আয় করবেন। বিষয়টা আসলে সেরকম নয়, বরং ভিডিও দেখার পাশাপাশি আপনাকে উক্ত ভিডিও সম্পর্কে একটি পজেটিব রিভিউ লিখতে হবে।

আর এখানে আপনাকে মূলত পয়েন্ট আকারে ইনকাম করতে হবে। অর্থ্যাৎ, আপনি যদি বেশি সময় এর কোনো বিজ্ঞাপন ভিডিও দেখেন। তাহলে আপনি বেশি পয়েন্ট আর্ন করতে পারবেন।

আর আপনি যদি কোনো ছোট বিজ্ঞাপন ভিডিও দেখেন। তাহলে আপনার আয় এর পরিমানও অনেক কম হবে। অর্থ্যাৎ, এই ভিডিও গুলো তে আপনি কম পয়েন্ট আর্ন করতে পারবেন।

এই সাইট থেকে আপনি যে পরিমান টাকা বিজ্ঞাপন দেখে আয় করবেন। সেই টাকা গুলো আপনি প্রয়োজন অনুসারে Bank Transfer এর মাধ্যমে উওলন করতে পারবেন। এবং এই টাকা আপনি প্রতি মাসের ১০ তারিখে উওলন করে নিতে পারবেন। 

No. 2: SlideJoy- Lock screen Cash Rearward App

অনলাইন থেকে এড দেখে টাকা ইনকাম করার আরও একটি জনপ্রিয় একটি মাধ্যম এর নাম হলো, Slide Joy. যেখানে আপনি খুব সহজেই কাজ করতে পারবেন।

এবং সেই কাজের বিনিময়ে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন।

বিজ্ঞাপন দেখে টাকা আয় করার জন্য বিভিন্ন ওয়েবসাইট থাকলেও আপনি যদি Slide Joy তে কাজ করতে চান। তাহলে আপনাকে তাদের অফিশিয়াল App ইনস্টল করতে হবে।

কারন এতে আপনাকে এপস এর মাধ্যমে কাজ করে টাকা আয় করতে হবে।

সেজন্য আপনাকে সবার আগে তাদের অফিশিয়াল এপস কে ডাউনলোড করতে হবে। এরপর তাদের এপসটি কে আপনার ফোনে ইনস্টল করে রাখতে হবে।

এরপর আপনি যখন আপনার ফোন এর Screen কে লক করবেন। তখন আপনার ফোন এর ডিসপ্লে তে কিছু এড শো করবে।

ব্যস এইটুকুই! এর জন্য আপনাকে আর কোনো প্রকার কাজ করতে হবে না। আপনার ফোনে এই এড গুলো দেখানোর জন্য আপনি এই এপস টি থেকে মোটামুটি ভালো পরিমানে এড দেখে টাকা ইনকাম করতে পারবেন। 

No. 3: Irazoo

বর্তমানে জনপ্রিয়তার শীর্ষ স্থানে থাকা আরও একটি ওয়েবসাইট এর নাম হলো Irazoo. যেখানে আপনি কোনো কাজ ছাড়াই শুধুমাএ Ad dekhe income করতে পারবেন।

তবে অন্যান্য ওয়েবসাইট গুলোর চাইতে এই ওয়েবসাইট টি একটু আলাদা রকম এর।

আপনি যদি এই সাইট এ কাজ করেন। তাহলে টাকা ইনকাম করার জন্য এমন অনেক উপায় দেখতে পারবেন। যেমন, এখানে আপনি ভিডিও দেখে টাকা আয় করতে পারবেন।

এছাড়াও এদের বিভিন্ন অফার সহো অনেক ধরন এর পেইড সার্ভে করানো হয়। আপনি চাইলে সেই কাজ গুলো করে বাড়তি আয় করে নিতে পারবেন।

সবচেয়ে মজার বিষয় হলো, আপনি যদি Irazoo সাইটে নিয়মিত কাজ করেন। তাহলে আপনি বেশ ভালো পরিমানে অনলাইন থেকে আয় করতে পারবেন।

এবং আপনি যে টাকা গুলো এই সাইট থেকে আয় করবেন। সেই টাকা গুলো আপনার সুবিধা মতো প্রতি সপ্তাহে PayPal একাউন্ট এর মাধ্যমে উওলন করে নিতে পারবেন। 

No. 4: Vindale 

অনলাইন থেকে আয় করার অন্যতম একটি ওয়েবসাইট হলো Vindale. যেখানে আপনি ছোটো-ছোটো অনেক কাজ করে প্রচুর পরিমান টাকা অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

বর্তমানে এমন অনেক মানুষ আছেন। যারা মূলত এই সাইটে কাজ করে টাকা ইনকাম করে আসছে।

Vindale হলো একটি মাল্টি জব রিলেটেড ওয়েবসাইট। যেখানে আপনি বিভিন্ন ধরন এর জব দেখতে পারবেন। তবে তার মধ্যে উল্লেখযোগ্য কিছু কাজ হলো, ভিডিও দেখা, সার্ভে জব করা, ইমেইল পড়া এবং রেফার করার মাধ্যমে বন্ধুদের কে Invite করা।

তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, আপনি অন্যান্য ওয়েব সাইট এর তুলনায় Vindale থেকে অনেক বেশি পরিমানে টাকা ইনকাম করতে পারবেন।

এখানে বিজ্ঞাপন দেখে টাকা আয় করার পাশাপাশি আপনি যদি সঠিকভাবে অন্যান্য কাজ গুলো করতে পারেন। তাহলে আপনি প্রতি সপ্তাহে $৫০ পর্যন্ত আয় করতে পারবেন।

এই সাইট থেকে আপনি যে টাকা গুলো আয় করবেন ৷ সেই টাকা গুলো আপনি আপনার PayPal একাউন্ট এর মাধ্যমে উইথড্র করে নিতে পারবেন ৷ তবে এখানে উইথড্র করার জন্য আপনার একাউন্টে মিনিমাম $৫০ থাকতে হবে। 

No. 5: Neobux

আজকের আর্টিকেল এর সর্বশেষ এড দেখে ইনকাম করার ওয়েবসাইট হলো Neobux. সত্যি বলতে অনলাইন এর মাধ্যমে বিজ্ঞাপন দেখে টাকা আয় করার সেরা একটি ওয়েবসাইট হলো, Neobux.

যেখানে আপনি অন্যান্য সাইট এর তুলনায় অনেক বেশি পরিমানে টাকা আয় করতে পারবেন।

সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো, আপনি এই সাইটে একেবারে নিশ্চিন্তে কাজ করতে পারবেন। কারন এই সাইটটি তুলনামূলক ভাবে অনেক দিনের পুরনো।

Neobux নামক এই সাইটটি দীর্ঘ ১০ বছর বিশ্বস্ততার সাথে কাজ করে আসছে।

এখানে আপনি এড দেখে টাকা আয় করার পাশাপাশি আরও অন্যান্য কাজ করেও টাকা আয় করতে পারবেন। যেমন, এখানে আপনি বিভিন্ন Offer পূরন করে টাকা আয় করতে পারবেন।

এগুলো ছাড়াও গেম খেলে টাকা আয়, ভিডিও দেখে টাকা আয়, এবং বিভিন্ন সার্ভে তে অংশগ্রহন করেও অনলাইন থেকে আয় করতে পারবেন।

এই সাইটে আপনি দৈনিক ১ ঘন্টা কাজ করলেই মোটামুটি একটা ভালো পরিমানে ইনকাম জেনারেট করে নিতে পারবেন। এবং আপনি এই সাইট গুলো থেকে যে টাকা গুলো আয় করতে পারবেন।

সেই টাকা গুলো আপনি Bank Transfer অথবা PayPal একাউন্ট এর মাধ্যমে উওলন করতে পারবেন।

⚠️স্ক্যামিং এলার্ট : Scamming Alart

যেহুতু আপনি এই আর্টিকেল এর শেষ পর্যন্ত আসছেন। সেহুতু আমি শিওর যে, আপনি অনলাইন ইনকাম সেক্টরে একেবারে বিগেনার লেভেলে আছেন।

আর একজন বিগেনার লেভেলে থাকা মানুষের কিছু কথা অবশ্যই জেনে নেয়া উচিত। নাহলে আপনার মনে অনলাইন ইনকাম সম্পর্কে ভ্রান্ত ধারণা জন্মাতে বেশি সময় লাগবে না।

সেটি হলো, এই যে আপনি বিজ্ঞাপন দেখে টাকা আয় করবেন। সেই টাকার পরিমান অনুযায়ী আপনি তেমন একটা আয় করতে পারবেন না।

অর্থ্যাৎ আপনি এই কাজ গুলো করে যে পরিমান টাকা অনলাইন থেকে আয় করবেন। সেগুলো দিয়ে কোনো রকম আপনার পকেট মানি ম্যানেজ করতে পারবেন।

কিন্তুু আপনি যদি লক্ষ লক্ষ টাকা আয় করার স্বপ্ন দেখে এই কাজ গুলো করতে চান। তাহলে বলবো আপনি যতো দ্রুত সম্ভব এগুলো থেকে বিরত থাকুন।

এবং আজ থেকেই ফ্রিল্যান্সিং এর যেকোনো কাজে মনোনিবেশ করুন। তাহলে আপনি সেখান থেকে নিজের একটা সফল ক্যারিয়ার গড়ে নিতে পারবেন।

অপরদিকে যেহুতু এই কাজ গুলো তুলনামূলক ভাবে অনেক সহজ হয়ে থাকে৷ যার কারনে নতুন মানুষরা এই কাজের প্রতি বেশ আগ্রহ প্রকাশ করে থাকে।

আর এই সুযোগে সৎ ব্যবহার করে অনলাইনে থাকা কন্টেন্ট পাবলিশাররা।

আপনি আরো দেখুন…

এখানে অনেক পাবলিশার আছে, যাদের সাইটে আপনি কাজ তো করবেন। কিন্তুু যখন আপনি আপনার আয় করা টাকা গুলো উওলন করতে যাবেন। তখন আপনাকে কোনো একটা অজুহাত দেখিয়ে টাকা তো দিবে না।

উল্টো আপনার রেজিষ্ট্রেশন করা একাউন্ট কে Banned করে দিবে।

তবে সবাই যে এরকম করবে বিষয়টা আসলে সেরকম নয়। বরং কিছু কিছু ব্যক্তি আছেন, যাদের মূল উদ্দেশ্য হলো মানুষ কে দিয়ে কাজ করিয়ে নেয়ার পর তাদের সাথে বিশ্বাসঘাতকা করা।

কিন্তুু এর ফলে আপনি যে তাদের সাইটে কাজ করবেন। আপনি যে সময় ও শ্রম গুলো ব্যয় করবেন। সেগুলোর সবকিছুই বৃথা চলে যাবে।

তাই এই কাজ গুলো করার পাশাপাশি Freelancing সেক্টর এর কোনো কাজে দক্ষতা অর্জন করার চেস্টা করুন। তাহলে আপনি অনলাইন এর মাধ্যমেই নিজের ক্যারিয়ার গড়ে নিতে পারবেন। 

আমাদের শেষকথা

তো যদি আপনি আজকের আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ে থাকেন। তাহলে আমার বিশ্বাস যে আপনার বিজ্ঞাপন দেখে টাকা আয় করার সমস্ত বিষয় গুলো ভালোভাবে বুঝতে পেরেছেন।

তবে এরপরও যদি আপনার বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করা নিয়ে আরও কোনো প্রশ্ন থাকে। তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমি যথারিতি আপনার মূল্যবান কমেন্ট এর রিপ্লে করবো।

আজ আর নয়, দেখা হবে পরবর্তী আর্টিকেলে। সে পর্যন্ত সুস্থ থাকুন ভালো থাকুন। ধন্যবাদ

Related article

5 thoughts on “বিজ্ঞাপন দেখে টাকা আয় করার উপায় – বাংলা আইটি ব্লগ”

  1. হাসান মাহমুদ

    বাহ খুব সুন্দর ভাবে লিখেছেন, ধন্যবাদ

  2. পেমেন্ট বিকাশ/রকেটে করে এমন ওয়েবসাইটের লিংক দিন ভাই।প্লিজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

এই লেখা কপি করবেন না!
Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap