ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করার উপায়

ক্যাপচা এন্ট্রি করে ইনকাম : আমরা জানি, বর্তমানে অনেক উপায়ে অনলাইন থেকে আয় করা সম্ভব। এবং অনলাইন থেকে আয় করার অনেক উপায় নিয়ে আমি নিয়মিত এই ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করি।

কিন্তুু আপনি জানেন কি, ক্যাপচা এন্ট্রি কি? ক্যাপচা এন্ট্রি থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়?

ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করার উপায়
ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করার উপায়

বর্তমানে অনলাইন থেকে আয় করার সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যম হলো Captcha Entry করা। আর যতো দিন অতিবাহিত হচ্ছে, ক্যাপচা এন্ট্রি এর জনপ্রিয়তা ঠিক ততো বেশি বৃদ্ধি পাচ্ছে।

কেননা, আমরা সবাই চাই যেন সহজ কাজের মাধ্যমে অনলাইন থেকে বেশি আয় করা যায়।

আর আজকের আলোচনার মূল টপিক হলো, Captcha Entry নিয়ে। অর্থ্যাৎ কিভাবে আপনি ক্যাপচা এন্ট্রি করে আয় করবেন, এবং সেজন্য আপনাকে কি কি কাজ করতে হবে, ক্যাপচা এন্ট্রি করে কত টাকা ইনকাম করা সম্ভব।

এই প্রত্যেকটি বিষয়কে আজ স্টেপ বাই স্টেপ আলোচনা করবো।

তো যদি আপনি অনলাইন থেকে সহজ কাজের মাধ্যমে বেশি পরিমানে টাকা আয় করতে চান। তাহলে আজকের পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়বেন।

তাহলে আমি মনে করি, আজকের পর থেকে আপনি ক্যাপচা এন্ট্রি সম্পর্কিত অনেক অজানা বিষয় সম্পর্কে জানতে পারবেন। 

ক্যাপচা কি?

আমরা ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করা নিয়ে অবশ্যই আলোচনা করবো। তবে সবার আগে আপনাকে জানতে হবে যে, ক্যাপচা আসলে কি জিনিস? এবং ক্যাপচা কোন কাজে ব্যবহার করা হয়? এবং ক্যাপচা অর্থ কি?

মূলত Captcha হলো একটি সংক্ষিপ্ত শব্দ। যার পুরো অর্থ হলো, Completely Automated Public Turing Test To Tell Computers And Human Apart. ক্যাপচা হলো এমন একটি প্রক্রিয়া।

আপনি আরো পড়ুন…

ডাটা এন্ট্রি কি ? কিভাবে ডাটা এন্ট্রির কাজ করে ইনকাম করা যায়
৮টি অনলাইন ইনকাম পদ্ধতি ২০২১
এসইও কি? কিভাবে এসইও শিখবেন ? – SEO Bangla Tutorial

যেখানে আপনার প্রধান কাজ হলো, আপনি যে মানুষ তা প্রমান করা।

অর্থ্যাৎ, আপনি যে কোনো প্রকার রোবট না সেটি টেষ্ট বা পরীক্ষার মাধ্যমে প্রমানিত করার প্রক্রিয়া কে বলা হয় ক্যাপচা (Captcha).

মূলত অনলাইন সেক্টরে বিভিন্ন ধরন এর বট (Bot) বা স্প্যামিং নিধন করাই হলো ক্যাপচা এর মূল উদ্দেশ্য। এবং একটি ওয়েবসাইট এর জন্য এই টেষ্ট করার পদ্ধতিটি খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। 

ক্যাপচা এন্ট্রি কি? 

উপর এর আলোচনা থেকে আমরা ক্যাপচা কি সে সম্পর্কে জানতে পেরেছি। সেই ধারাবাহিকতায় এবার আমাদের জানতে হবে যে, Captcha Entry আসলে কাকে বলে।

চলুন এবার সে সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

তো আমরা জানলাম যে, অনলাইন সেক্টরে Bot বা Spamming নিধন করার উদ্দেশ্যে ক্যাপচা ব্যবহার করা হয়ে থাকে। তো যখন আপনি কোনো ওয়েবসাইট এ প্রবেশ করবেন।

তখন আপনি যে আসলেই একজন মানুষ সেটি আপনাকে প্রমান করার জন্য সঠিকভাবে ক্যাপচা পূরন করতে হবে। আপনি যদি ক্যাপচা পূরন করতে ভুল করেন। সেক্ষেএে আপনিও একজন রোবট হিসেবে শনাক্ত হবেন।

তো যখন আপনি সঠিক ভাবে যেকোনো Captcha কে পূরন করবেন। এবং পরবর্তী ধাপে পৌঁছাতে পারবেন। মূলত তাকেই বলা হবে, ক্যাপচা এন্ট্রি। 

ক্যাপচা এন্ট্রি এর কাজ কি? 

আমি আর্টিকেল এর শুরুতে বলেছি যে, অনলাইন সেক্টর এর অন্যান্য কাজের তুলনায় ক্যাপচা এন্ট্রি অনেক জনপ্রিয় একটি কাজ।

হুমমম, এটা সত্যি তবে আরও একটা কথা জেনে রাখুন। সেটি হলো, অনলাইন সেক্টরে অন্যান্য কাজের তুলনায় ক্যাপচা এন্ট্রি করে ইনকাম এর পরিমান কিন্তুু তুলনামূলক ভাবে অনেক কম পরিমানে হয়ে থাকে।

তাই বলে আবার এটা ভাববেন না যে, ক্যাপচা এন্ট্রি করে আয় করা যাবে না। যদি এমনটা ভেবে থাকেন, তাহলে আপনি ভুল ভাববেন।

কারন আপনি যদি দীর্ঘ সময় ব্যয় করে এই কাজটি করতে পারেন। তাহলে কিন্তুু আপনার মাস শেষে ক্যাপচা এন্ট্রি করে ইনকাম হবে ১০ থেকে ১৫ হাজার টাকা।

তো যদি আপনি ক্যাপচা এন্ট্রি করে আয় করতে চান। সেক্ষেএে আপনাকে শুধুমাএ একটি কাজ করে যেতে হবে। সেটি হলো আপনার সামনে বিভিন্ন Photo যুক্ত ক্যাপচা আসবে।

আপনাকে শুধু সেই ক্যাপচা গুলো কে সলভ করে দিতে হবে। ব্যস এর বিনিময়ে আপনি ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করতে পারবেন। 

সত্যি কি ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করা যায়? 

আর্টিকেল এর এই পর্যন্ত আসার পরে আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, সত্যিই কি ক্যাপচা এন্ট্রি করে আয় করা সম্ভব? -যদি আপনার মনে এমন প্রশ্ন জেগে থাকে, তাহলে শুনুন…..

অনলাইন মার্কেটপ্লেস হলো একটি টাকার পাহাড়। আর আপনি যদি সেই পাহাড় থেকে টাকা নিয়ে আসতে চান। তাহলে কিন্তুু আপনাকে কোনো না কোনো কাজ করতে হবে।

এবং সেই কাজের বিনিময়ে আপনি অনলাইন থেকে আয় করতে পারবেন।

ঠিক তেমনি Captcha Entry হলো অনলাইন সেক্টর এর জনপ্রিয় একটা কাজ। যেখানে আপনি দৈনিক ৫-৬ ঘন্টা সময় দিয়ে কাজ করতে পারলে।

আপনার মাসিক ইনকাম এর পরিমান ১০ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত ইনকাম চলে আসবে।

তবে ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করতে চাইলে আপনাকে অনেক বেশি সময় দিতে হবে। কারন এই কাজ গুলো আপনি যতো বেশি সময় ব্যয় করে করতে পারবেন।

আপনার আয় এর পরিমান ঠিক ততোই বেশি হবে। 

কারা ক্যাপচা এন্ট্রি করে আয় করতে পারবে? 

এবার আপনাকে জানতে হবে যে, এই ক্যাপচা এন্ট্রি করার কাজ গুলো কে কে করতে পারবে। কারন যদি আপনি অনলাইন সেক্টর এর এই জবটি করতে চান।

তাহলে আপনার মধ্যে বিশেষ কিছু গুনাবলি থাকতে হবে।

তো চলুন এবার আমরা জেনে নিবো যে, কারা ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করতে পারবে। এবং এই জব এর মাধ্যমে ইনকাম করতে চাইলে আপনার ভেতরে কোন গুনাবলি গুলো থাকতে হবে।

👉এমন অনেক শিক্ষিত বেকার আছেন, যারা মূলত লেখাপড়া শেষ করে চাকরির পেছনে দৌড়াদৌড়ি করছেন। কিংবা বাড়িতে অযথা বসে আছেন।

মূলত তাদের হাতে কিন্তুু অনেক অবসর সময় থাকে। তে তারা চাইলেই তাদের অবসর সময় গুলোকে কাজে লাগানোর জন্য ক্যাপচা এন্ট্রি করতে পারবেন।

👉আবার এমন অনেক স্টুডেন্ট আছেন যারা মূলত টিউশনি করান। এবং পরবর্তী সময় গুলো ফেসবুকিং কিংবা ইউটিউবে ব্যয় করেন। তারা সেই সময় গুলোতে বাড়তি ইনকাম করার জন্য এই কাজটি করতে পারবেন।

👉এমন অনেক মানুষ আছেন, যারা অফিসে চাকরি করেন। আর অফিস শেষে বাড়িতে বসে অবসর সময় কাটান। তারা সেই অবসর সময় টুকুতে ক্যাপচা এন্ট্রি করার কাজ গুলো করতে পারবেন।

👉যারা মূলত গৃহিনী, বাড়ির সব কাজ শেষে সারাদিন টিভির সিরিয়াল দেখে দেখে সময় ব্যয় করেন।

তারা চাইলেই সেই সময় টুকুতে উক্ত কাজ গুলো করে বেশ ভালো পরিমানে অনলাইন থেকে আয় করতে পারবেন। 

ক্যাপচা এন্ট্রি করার জন্য কি কি যোগ্যতা লাগবে? 

অন্যান্য কাজে যেমন যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের কে বেশি প্রধান্য দেওয়া হয়। ঠিক একইভাবে আপনি যদি Captcha Entry করে টাকা আয় করতে চান। তাহলেও আপনার মধ্যে বেশ কিছু গুনাবলি থাকতে হবে। যেমন, 

  • আপনার Typing Speed অনেক ভালো থাকতে হবে। আপনি যতো কম সময় এর মধ্যে যতো বেশি ক্যাপচা এন্ট্রি করতে পারবেন। দিন শেষে আপনার ইনকাম এর পরিমান ঠিক ততো বেশি হবে। 
  • ইংরেজি তে রকেট সায়েন্স না হলেও Captcha এন্ট্রি করার জন্য আপনার ইংরেজি সম্পর্কে টুকটাক ধারনা থাকতে হবে। নাহলে আপনি সঠিকভাবে এই কাজটি করতে পারবেন না। 
  • ক্যাপচা এন্ট্রি করে আয় করার জন্য যে বিষয়টি সবচেয়ে বড় ভূমিকা রাখে। সেটি হলো আপনার হাতের Typing Speed. কারন আপনার টাইপিং স্পিড যতো বেশি হবে। আপনার ক্যাপচার সলভ এর পরিমানও অনেক বেশি হবে। 
  • দেখুন, আপনি যে কাজেই সফলতা অর্জন করুন না কেন। তার আগে আপনার উক্ত কাজের প্রতি একাগ্রতা থাকতে হবে। কেননা, যতক্ষন না আপনি কোনো কাজকে মন দিয়ে না করবেন। ততক্ষণ আপনি উক্ত কাজে সফলতা পাবেন না। তাই ক্যাপচা এন্ট্রি করে আয় করার আগে অবশ্যই আপনার এই কাজের প্রতি একাগ্রতা থাকতে হবে। 

ক্যাপচা এন্ট্রি কাজ করার জন্য কি কি প্রয়োজন হবে?

এবার আসা যাক কমন কিছু বিষয়ে। কারন যখনি আপনি অনলাইন ইনকাম জগতে নতুন পদার্পন করবেন ৷ তখন আপনার মনে অনেক কিছু প্রশ্ন জাগতে পারে।

তবে তার মধ্যে উল্লেখযোগ্য একটি প্রশ্ন হলো, মোবাইল দিয়ে ইনকাম করা যাবে কিনা।

যদি আপনার মনেও এই ধরনের প্রশ্ন জেগে থাকে। তাহলে শুনুন, আপনি Captcha এন্ট্রি করে আয় দুইভাবেই করতে পারবেন। যদি আপনার হাতে একটি স্মার্টফোন থাকে।

তাহলেও আপনি Captcha এন্ট্রি করে আয় করতে পারবেন। অপরদিকে আপনার কাছে যদি কম্পিউটার কিংবা ল্যাপটপ থাকে ৷ তাহলেও আপনি Captcha এন্ট্রি করে ইনকাম করতে পারবেন।

তবে মোবাইল এবং কম্পিউটার দিয়ে এই কাজ গুলো করার সময় আপনি বেশ কিছু সুবিধা এবং অসুবিধা পড়তে পারেন। চলুন এবার সেই বিষয় গুলো সম্পর্কে জেনে নেয়া যাক। 

মোবাইলে ক্যাপচা এন্ট্রি করে আয় করুন 

গুগল এক বিবৃতিতে বলেছে যে, বর্তমানে পৃথিবীতে যতো ইন্টারনেট ইউজার রয়েছে। তার মধ্যে ৭০% ইউজার হলো মোবাইল ব্যবহারকারী।

তার প্রধান কারন হলো, এখনও প্রতি ঘরে ঘরে কম্পিউটার পৌঁছাতে পারেনি। আবার কিছু মানুষ আছে যারা কম্পিউটারের থেকে মোবাইলে নেট ব্যবহার করতে পছন্দ করে থাকে।

তো এখন প্রশ্ন হলো, মোবাইল দিয়ে কি Captcha এন্ট্রি করে আয় করা সম্ভব?

হুমমম, আপনার হাতে যদি একটি স্মার্টফোন থাকে। তাহলেও আপনি এই কাজ করে অনলাইন থেকে আয় করতে পারবেন।

তবে আপনি যদি মোবাইল দিয়ে এই কাজটি করতে যান। তাহলে আপনি বেশ কিছু অসুবিধায় পড়বেন। যেমন,

  • সাধারনত ক্যাপচা এন্ট্রি করার জন্য অনেক সময় এর প্রয়োজন হয়। আর এই সময়ের মধ্যে একসাথে অনেক কাজ করার জন্য Browser এ একাধিক Tab চালু করতে হয়।  সেক্ষেএে আপনি মোবাইল দিয়ে এই কাজটি করতে গেলে বেশ অসুবিধায় পড়ে যাবেন। 
  • আমি উপরে বলেছি যে, এই কাজে আপনি যতো বেশি ক্যাপচা সলভ করবেন। আপনার আয় এর পরিমান ঠিক ততো বেশি বৃদ্ধি পাবে।
  • কিন্তুু মোবাইল দিয়ে আপনাকে অনেক ধীর গতিতে ক্যাপচা সলভ করতে হবে। সেক্ষেএে আপনার আয় এর পরিমান তুলনা মূলকভাবে অনেক কম হবে। 
  • ক্যাপচা এন্ট্রি এর কাজ করার সময় কিছু কিছু সাইট আছে। যেগুলোতে Personal IP ব্যবহার করার প্রয়োজন হয়ে থাকে। সেক্ষেএে মোবাইল দিয়ে আপনি আইপি সেটআপ করতে বেশ সমস্যার সম্মুখীন হবেন।
  • তবে বর্তমানে কিছু ব্রাউজার এর সাহায্য মোবাইল দিয়েও আইপি সেটআপ করা যায়। তবে আপনি খুব সহজে বাংলাদেশি সাইট থেকে আয় করতে পারবেন। 

কম্পিউটার দিয়ে ক্যাপচা এন্ট্রি করে আয় করুন

তবে যদি আপনার হাতের নাগালে একটি কম্পিউটার কিংবা ল্যাপটপ থাকে। তাহলে কিন্তুু আপনি ক্যাপচা এন্ট্রি করার সময় বেশ কিছু সুবিধা ভোগ করতে পারবেন। যেমন, 

  • কম্পিউটার এর ব্রাউজারে আপনি আপনার সুবিধামতো Tab খুলে কাজ করতে পারবেন। 
  • কম্পিউটার এর আলাদা করে কি-বোর্ড থাকে। যার কারনে আপনি সেই কিবোর্ডে অনেক দ্রুত টাইপিং করতে পারবেন।
  • এর ফলে আপনার সলভ করা ক্যাপচার পরিমান অনেক বেশি হবে। এবং আপনার আয় এর পরিমানও অনেক গুন বেড়ে যাবে। 
  • অন্যান্য দেশের IP সেটআপ করার জন্য কম্পিউটার হলো একটি উপযুক্ত ডিভাইস। যার কারনে আপনি বিশ্বের যে কোনো ক্যাপচা এন্ট্রি সাইট গুলোতে কাজ করতে পারবেন। 

ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করার উপায়

দেখতে দেখতে আমরা আর্টিকেল এর মূল টপিকে ফিরে এসেছি। এতোক্ষন ধরে আমরা Captcha Entry সম্পর্কিত অনেক তথ্য সম্পর্কে জানতে পেরেছি।

যেমন, ক্যাপচা এন্ট্রি কি, কিভাবে ক্যাপচা এন্ট্রি করে আয় করা যায় ইত্যাদি ইত্যাদি।

সেই ধারাবাহিকতায় এবার আমরা Captcha এন্ট্রি করে আয় করার উপায় সম্পর্কে জেনে নিবো। যে উপায় গুলো ফলো করলে আপনি খুব কম সময়ের মধ্যে অনেক বেশি পরিমান টাকা আয় করতে পারবেন।

তো সব কিছু জানার পর আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, ভাই আর্টিকেলে তো শুধু ইনকাম করার কথা বললেন। কিন্তুু এই ক্যাপচা এন্ট্রির কাজ গুলো কোথায় করবো, সেটা তো বললেন না।

আপনি আরো দেখতে পারেন…

তো যদি আপনারও এমনটা মনে হয়ে থাকে। তাহলে নিচের আলোচিত বিষয় গুলো মনোযোগ দিয়ে পড়ুন।

আর আপনি যদি নিচের আলোচনা গুলো মনোযোগ দিয়ে না পড়েন ৷ তাহলে আপনি অনেক গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে অজানা থেকে যাবে।

তো সবার আগে আপনাকে সেই ওয়েবসাইট গুলো কে খুজে নিতে হবে। যে ওয়েবসাইট গুলো মূলত ক্যাপচা এন্ট্রি রিলেটেড।

এরপর আপনাকে সেই সাইট গুলোতে গিয়ে একাউন্ট তৈরি করতে হবে। তারপর আপনি উক্ত Captcha Entry এর কাজ গুলো করতে পারবেন।

এবং সেই কাজের বিনিময়ে আপনি অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন।

তো আপনার সুবিধার কথা চিন্তা করে আমি বেশ কিছু ক্যাপচা এন্ট্রি রিলেটেড কিছু ওয়েবসাইট এর লিষ্ট সংগ্রহ করেছি। যেগুলো দীর্ঘদিন ধরে ক্যাপচা রিলেটেড কাজ করে আসছে।

এবং উক্ত ওয়েবসাইট গুলো থেকে আপনার বা আমার মতো মানুষরা ইনকাম করে আসছে। 

ক্যাপচা এন্ট্রি করে আয় করার ওয়েবসাইট 

দেখুন আপনি যদি গুগলে সার্চ করে দেখেন। তাহলে আপনি এমন ডজন ডজন ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন। কিন্তুু সমস্যা হলো এতগুলো ওয়েবসাইট এর মধ্যে কিছু সাইট আছে যারা মূলত স্ক্যামিং করে থাকে।

অর্থ্যাৎ, তারা আপনাকে দিয়ে কাজ তো করিয়ে নিবে। কিন্তুু পেমেন্ট নেয়ার সময় তারা উধাও হয়ে যাবে।

কিন্তুু এখন আমি যে সাইট গুলোকে রিভিউ করবো। তারা কখনই আপনার সাথে এমন স্ক্যামিং করবে না। বরং আপনার মতো এমন হাজার হাজার মানুষ এসব সাইটে কাজ করে টাকা ইনকাম করে আসছে।

তো চলুন এবার যেনে নেয়া যাক, ক্যাপচা এন্ট্রি রিলেটেড বিশ্বের জনপ্রিয় এবং বিশ্বস্ত কিছু ওয়েবসাইট সম্পর্কে। 

No-1: 2Captcha

আপনি জানলে অবাক হয়ে যাবেন। কারন বর্তমানে বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং নির্ভরযোগ্য একটি ওয়েবসাইট হলো 2Captcha.

আপনি চাইলে বিশ্বের যে কোনো প্রান্ত থেকে এখানে কাজ করতে পারবেন। চাইলে আপনিও হাজার হাজার টাকা 2captcha থেকে আয় করুন।

তো যদি আপনি এই ওয়েবসাইটে কাজ করে ইনকাম করতে চান। তাহলে সবার আগে আপনাকে উক্ত সাইটে প্রবেশ করতে হবে। এবং আপনাকে রেজিষ্ট্রেশন করতে হবে।

যখন আপনি সঠিকভাবে এই সাইটে রেজিষ্ট্রেশন করতে পারবেন। তখন আপনাকে Brief Training নামক একটি অপশনে যেতে হবে।

এখানে মূলত আপনাকে দেখানো হবে যে, কিভাবে আপনি ক্যাপচা সলভ এর কাজ গুলো করবেন।

Earning System: এখানে আপনি আপনার কাজের উপর ডিপেন্ড করে টাকা ইনকাম করতে পারবেন। যেমন, আপনি যদি ১০০০ ক্যাপচা সলভ করতে পারেন।

তাহলে আপনার ইনকাম হবে ১$ ডলার। অর্থ্যাৎ এখানে প্রতি ১০০০ ক্যাপচাতে ১ ডলার করে দেওয়া হয়।

Payment Mathod: আপনি 2Captcha থেকে যে টাকা গুলো ইনকাম করতে পারবেন। সেই টাকা গুলো আপনি Paypal, Web Money, Payza এর মাধ্যমে উওলন করতে পারবেন।

আপনার ইনকাম ৫$ হলে আপনি সেই টাকা গুলোকে পেপাল এর মাধ্যমে উওলন করতে পারবেন। আবার ০.৫$ হলে সেগুলো কে ওয়েব মানি তে নিতে পারবেন। আর ১$ হলে Payza এর মাধ্যমে উওলন করতে পারবেন। 

No-2: Kolotibablo

খুব সাদা মাঠা ইন্টারফেস দিয়ে তৈরি করা Kolotibablo নামক এই ওয়েবসাইটটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। যারা মূলত অনলাইন সেক্টরে একেবারে বিগেনার লেভেলে আছেন।

তাদের জন্য এই ওয়েবসাইট টি যথেষ্ট সুবিধাজনক হবে। কেননা, এই সাইটটি তে অনেক সহজেই কাজ করা যায়।

মজার বিষয় হলো এই সাইট এ এক প্রকার রেটিং পদ্ধতি চালু করা আছে। যদি আপনি সঠিকভাবে কাজ করতে পারেন। তাহলে আপনার রেটিং এর পরিমান অনেক গুন বেড়ে যাবে।

আর আপনার রেটিং যতো বাড়বে, আপনার আয় এর পরিমানও ঠিক ততো বেশি বৃদ্ধি পাবে।

Earning System: Kolotibablo ওয়েবসাইট থেকে আপনি প্রতি ১০০০ ক্যাপচা সলভ করার বিনিময়ে ০.৩৫$ থেকে ১$ পর্যন্ত আয় করতে পারবেন।

তবে এখানে কাজ করার সময় চেস্টা করবেন যেন আপনার ক্যাপচা এর মধ্যে কোনো ভুল না হয়। তাহলে অতিরিক্ত ভুল করার কারনে একটা সময় আপনার একাউন্ট কে Banned করে দিবে।

Payment Mathod: আপনি Kolotibablo থেকে যে টাকা গুলো আয় করবেন। সেই টাকা গুলো আপনি Coinbase, Yandex Money, Internal Transfer এর মাধ্যমে উওলন করতে পারবেন।

যদি আপনি টাকা উওলন করতে চান। সেক্ষেএে আপনার একাউন্টে সর্বনিন্ম Yandex Money এর জন্য ০.৫, বিটকয়েন এর জন্য ১৯ ডলার, লাইটকয়েন এর জন্য ১ ডলার থাকতে হবে। 

No-3: QlinkGroupSupervisor 

ক্যাপচা সলভ করার জন্য অন্যতম একটি ওয়েবসাইট হলো, Qlink Group Supervisor. সবচেয়ে অবাক করা বিষয় হলো, এই সাইট থেকে প্রতিদিন অনেক মানুষ হাজার হাজার টাকা ইনকাম করে আসছে।

তবে এখানে কাজ করার আগে আপনাকে বেশ কিছু শর্ত মানতে হবে।

যেমন, এখানে যদি আপনি কাজ করতে চান। তাহলে সবার আগে আপনাকে এই ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করতে হবে। আর এখানে রেজিষ্ট্রেশন করার জন্য আপনাকে ৫$ পেমেন্ট করতে হবে।

যদি আপনি এই ৫$ পেমেন্ট করেন। তাহলে আপনি এই সাইটে রেজিষ্ট্রেশন করতে পারবেন। অন্যথায় আপনার রেজিষ্ট্রেশন এর কাজ সম্পন্ন হবে না।

Earning System: এখানে কাজের শুরুতে আপনাকে পেমেন্ট করার ফলে আপনি অন্যান্য সাইটের তুলনায় এখানে অনেক গুন বেশি টাকা আয় করে নিতে পারবেন।

এখানে আপনি প্রতি ১০০০ ক্যাপচা সলভ এর বিনিময়ে ১$ থেকে ২$ পর্যন্ত ইনকাম করতে পারবেন।

Payment Mathod: আপনি এই সাইটে কাজ করে যে পরিমান টাকা আয় করবেন। সেগুলো আপনি PayPal, Bitcoin, LiteCoin এর মাধ্যমে উওলন করতে পারবেন। 

04- CaptchaTypers

অন্যান্য ওয়েব সাইট এর মতো আরও একটি জনপ্রিয় ক্যাপচা রিলেটেড সাইট হলো Captcha Typers. এখানে আপনি যদি সঠিকভাবে কাজ করতে পারেন।

তাহলে আপনি বেশ ভালো পরিমানে ইনকাম করতে পারবেন।

উক্ত ওয়েবসাইট এর বিশেষ গুন হলো, এখানে রেজিষ্ট্রেশন করার জন্য আপনাকে কোনো প্রকার পেমেন্ট করতে হবে না। এবং আপনি যে কোনো ডিভাইস এর মাধ্যমে CaptchaTypers এ কাজ করতে পারবেন।

Earning System: এখানে আপনি যদি সঠিকভাবে ক্যাপচা পূরন করতে পারেন। তাহলে আপনি এই ওয়েবসাইট থেকে প্রতি ১০০০ ক্যাপচাতে ০.৫$ থেকে শুরু করে ১$ পর্যন্ত ইনকাম করতে পারবেন।

Payment Mathod: এই ওয়েবসাইট থেকে আপনার ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করা টাকা গুলো বিভিন্ন মাধ্যমে উওলন করতে পারবেন। যেমন, Perfect Money, Web Money, Bitcoin, Neteller সহো আরও অনেক ভাবে পেমেন্ট নিতে পারবেন। 

No-05: ProTypers

ক্যাপচা এন্ট্রি করে আয় করার জন্য বিখ্যাত একটি ওয়েবসাইট হলো ProTypers. এখানে আপনি খুব সহজভাবে কাজ করতে পারবেন।

কেননা, এই সাইটের ডিজাইন এমনভাবে তৈরি করা হয়েছে। যাতে করে সব ধরনের মানুষ এখানে কাজ করতে পারে।

তাছাড়া ProTypers এ রেটিং সিস্টেম চালু করা আছে। যার কারনে আপনার যদি রেটিং বেশি থাকে। তাহলে আপনি অন্যদের তুলনায় দ্বিগুন পরিমানে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন।

Earning System: এখানে আপনি প্রতি ১০০০ ক্যাপচা পূরন করার বিনিময়ে ০.৩৫$ থেকে শুরু করে ১.২৫$ পর্যন্ত টাকা আয় করতে পারবেন।

Payment Mathod: অন্যান্য ওয়েবসাইট এর মতো এখানেও আপনি আপনার আয় করা টাকা গুলো উওলন করতে পারবেন। যেমন, PayPal, Bitcoin, Perfect Money, Web money. 

No-6: Captcha2Cash

ক্যাপচা রিলেটেড কাজ করে আয় করার জন্য অন্যতম একটি সাইট হলো Captcha2Cash. যেখানে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ কাজ করে টাকা ইনকাম করে আসছে।

আপনি যদি এখানে কাজ করে টাকা আয় করতে চান। তাহলে আপনাকে Captcha2Cash নামক একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে। এবং সেই সফটওয়্যার এর মাধ্যমে আপনাকে ক্যাপচা টাইপিং জব করতে হবে।

Earning System: এখানে আপনি প্রতি ১০০০ ক্যাপচা পূরন করার বিনিময়ে ১$ করে ইনকাম করতে পারবেন।

Payment Mathod: আপনি Captcha2Cash থেকে যে পরিমান টাকা আয় করতে পারবেন। সেই টাকা গুলো Perfect Money এবং Payza এর মাধ্যমে উইথড্র করতে পারবেন। 

No-7: SmartCrowdLionbridge 

দীর্ঘ ২০ বছর ধরে বিশ্বস্ততার সাথে কাজ করে আসা ওয়েবসাইট এর নাম হলো Smart Crowd Lionbridge. যেখানে আপনি নিশ্চিন্তে কাজ করতে পারবেন। এবং সেই কাজের বিনিময়ে টাকা আয় করতে পারবেন।

Earning System: এই ওয়েবসাইটে আপনি প্রতি ১০০০ ক্যাপচা তে কোনো প্রকার টাকা আয় করতে পারবেন না। কারন এখানে আপনি ঘন্টা প্রতি টাকা আয় করতে পারবেন।

তবে আপনি যদি অন্য কোনো দেশ থেকে কাজ করেন। সেক্ষেএে আপনার ইনকাম এর কিছুটা পরিবর্তন হতে পারে।

ayment Mathod: আপনি Smart Crowd Lionbridge (VirtualBee) থেকে যে পরিমান টাকা আয় করবেন৷ সেই টাকা গুলো paypal এর মাধ্যমে উইথড্র করতে পারবেন। 

No-8: FastTypers 

ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করার জন্য আরও একটি জনপ্রিয় ওয়েবসাইট এর নাম হলো Fast Typers. তবে সমস্যা হলো এই সাইটে আপনি ফ্রিতে রেজিস্ট্রেশন করতে পারবেন না।

যদি আপনি উক্ত সাইটে কাজ করতে চান। তাহলে সবার আগে আপনাকে আপনার Nid বা Utility Bil এর কপি এর মাধ্যমে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে হবে।

Earning System: এখানে আপনি প্রতি ১০০০ ক্যাপচা পূরন করার বিনিময়ে ১$ থেকে ১.৫$ পর্যন্ত ইনকাম করতে পারবেন।

Payment Mathod: উক্ত ওয়েবসাইট হতে আপনি যে পরিমান টাকা আয় করবেন৷ সেই টাকা গুলো আপনি PayPal, Perfect Money, Web Money এর মাধ্যমে উইথড্র করতে পারবেন। 

No-9: PixProfit

প্রাইভেট ক্যাপচা ওয়েবসাইট গুলোর মধ্যে অন্যতম একটি ওয়েবসাইট হলো Pix Profit. কিন্তুু সমস্যা হলো এই ওয়েবসাইটে বর্তমানে নতুন ইউজারদের রেজিষ্ট্রেশন করা বন্ধ করা আছে।

তবে আপনি যদি সরাসরি এডমিন প্যানেল এর সাথে যোগাযোগ করেন। তাহলে আপনি এখানে রেজিষ্ট্রেশন করে কাজ করতে পারবেন।

Earning System: এখানে আপনি প্রতি ১০০০ ক্যাপচা পূরন করার বিনিময়ে ০.৫$ থেকে ১$ পর্যন্ত টাকা আয় করতে পারবেন।

Payment Mathod: এই সাইট থেকে আপনি যে পরিমান টাকা আয় করবেন। সেগুলো আপনি Web Money, Perfect Money এর মাধ্যমে উওলন করতে পারবেন। 

No-10: MicroWorkers 

মোবাইলে ডাটা এন্ট্রি করে আয় করার জন্য অন্যতম একটি সাইট হলো Micro Workers. যেখানে আপনি ক্যাপচা রিলেটেড অনেক জব দেখতে পারবেন।

এবং সেই কাজ গুলো করার বিনিময়ে আপনি বেশ ভালো পরিমানে ইনকাম জেনারেট করতে পারবেন।

Earning System: এখানে আপনি সঠিকভাবে কাজ করতে পারলে দৈনিক ১$ থেকে শুরু করে ২$ পর্যন্ত টাকা আয় করতে পারবেন।

আপনি আরো আর্টিকেল দেখুন…

Payment Mathod: এই সাইট থেকে উপার্জিত টাকা গুলো Skrill, Paypal এর মাধ্যমে উইথড্র করতে পারবেন।  

আমাদের শেষকথা

আজকের আর্টিকেলে আমরা ক্যাপচা এন্ট্রি করে আয় করা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। যেমন, ক্যাপচা লেখার নিয়ম, ক্যাপচা কিভাবে লিখব, ক্যাপচা কি ইত্যাদি।

এরপরও যদি আপনার Captcha এন্ট্রি করে আয় করা নিয়ে আরও কোনো প্রশ্ন থাকে। তাহলে অবশ্যই তা কমেন্ট করে জানাবেন। আমি যথেষ্ট চেস্টা করবো আপনাকে হেল্প করার।

আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ

5 thoughts on “ক্যাপচা এন্ট্রি করে ইনকাম করার উপায়”

  1. আমি কাজ করবো কীভাবে শুরু করবো
    লিংটা কোথায় পাবো

    1. আমাদের আর্টিকেলে সব লেখাই আছে কিভাবে কি করতে হবে । আপনি আবার ভাল কর পড়ে দেখুন …

    2. জনাব, আপনি যদি লিংক চান। তাহলে আমি আপনাকে একটা List দিতে পারবো। যেখানে অনেক গুলো লিংক থাকবে।

      যদি আপনি চান। তাহলে আরেকবার কমেন্ট এর Reply করুন।

      ভালোবাসা অবিরাম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap