অনলাইন গেমস : এন্ড্রয়েড মোবাইলের ভাল অনলাইন গেম

এন্ড্রয়েড মোবাইলের ভাল অনলাইন গেম ; বর্তমান সময়ে তরুণ প্রজন্ম অনলাইন গেমস এর প্রতি অনেকটাই আকৃষ্ট। কেননা সময়ের সাথে সাথে এই অনলাইন গেম গুলো কে এমন ভাবে ডেভেলপ করা হয়েছে।

অনলাইন গেমস : এন্ড্রয়েড মোবাইলের ভাল অনলাইন গেম
এন্ড্রয়েড মোবাইলের ভাল অনলাইন গেম

যার ফলে অনলাইন গেম গুলো খেললেও একবারে রিয়েলিটির ফিল পাওয়া যায়। আর আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাকে এমন সব অনলাইন গেমস এর সাথে পরিচয় করিয়ে দিব।

যে গেমস গুলো খেলে আপনি ভার্চুয়াল গেমস এর আসল স্বাদ নিতে পারবেন।

তো আর দেরি না করে চলুন সরাসরি সেই অ্যান্ড্রয়েড মোবাইলের জনপ্রিয় সেরা অনলাইন গেমস (Popular Best Online Games for Android Mobile) গুলোর সাথে পরিচিত হওয়া যাক।

Android মোবাইলের সবচেয়ে জনপ্রিয় সেরা অনলাইন গেম

দেখুন আমার পূর্বের আর্টিকেল গুলো তে আমি বেশ কিছু গেমস এর রিভিউ করেছিলাম। তবে সেই গেমস গুলো শুধুমাত্র লো কনফিগারেশন এর ডিভাইসের জন্য উপযুক্ত।

কিন্তুু আজকে আমি আপনার সাথে সেই সকল হাইগ্রাফিক্স সম্পন্ন অ্যান্ড্রয়েড অনলাইন গেমস এর সাথে পরিচয় করিয়ে দিব। যে গেমন গুলো খেলার জন্য আপনার মোবাইলে কনফিগারেশন অবশ্যই ভালো মানের হতে হবে।

PUBG MOBILE – Tencent games

আপনি যদি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সেরা অনলাইন মোবাইল গেম এর নাম জানতে চান। তাহলে সবার আগে যে গেমসের নামটি আসবে, সেটি হল পাবজি মোবাইল।

কেননা অনেক আগে থেকে বর্তমান সময় পর্যন্ত। এই পাবজি মোবাইল নামক গেমটি প্রায় ৫০০ মিলিয়ন এর বেশিবার ডাউনলোড করা হয়েছে।

এর পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ৪৩ মিলিয়ন এর বেশি মানুষ এই গেমসটি নিয়ে রিভিউ করেছে। আর এই পাবজি মোবাইল নামক গেমস কে বিশ্বের সেরা এন্ড্রয়েড গেম বলার প্রধান কারণ হলো, রিয়ালিস্টিক।

কেননা বর্তমান সময়ে আপনি অনলাইনে বিভিন্ন প্রকারের ব্যাটেল রয়েল গেম দেখতে পারবেন। তবে তার মধ্যে অন্যতম এবং হাইগ্রাফিক্স সমৃদ্ধ গেমস হল পাবজি মোবাইল।

আপনি আরো জানতে পারবেন…

আর আপনি যদি একজন অনলাইন গেমার হয়ে থাকেন। তাহলে অবশ্যই এই গেমস টি একবার হলেও খেলার চেষ্টা করবেন।

বিশ্বের জনপ্রিয় এই অ্যান্ড্রয়েড গেমস টি আপনি মোট দুইভাবে ডাউনলোড করতে পারবেন। যেমন, আপনি সরাসরি পাবজি মোবাইল এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে চাইলে এখানে ক্লিক করুন।

তবে আপনি যদি গুগল প্লে স্টোর থেকে এই গেমস টি ডাউনলোড করতে চান, তাহলে এখানে ক্লিক করুন। 

Garena Free fire

এন্ড্রয়েড মোবাইলের জনপ্রিয় অনলাইন গেম গুলোর তালিকায় আরো একটি গেমের নাম রয়েছে। আর সেই গেমটি হল গ্যারিনা ফ্রী ফায়ার।

আপনি জানলে অবাক হয়ে যাবেন কারণ, বর্তমান সময় পর্যন্ত গুগল প্লে স্টোর থেকে এই ফ্রী ফায়ার গেমসটি প্রায় এক বিলিয়ন এর বেশিবার ডাউনলোড করা হয়েছে।

এর পাশাপাশি গোটা বিশ্বের ১১৫ মিলিয়ন এর মত মানুষ এই গেমসটি সম্পর্কে রিভিউ প্রদান করেছে। আর এই গেমসটি গোটা পৃথিবী জুড়ে এতটা জনপ্রিয়তা পাওয়ার বেশ কিছু কারণ রয়েছে।

তার মধ্যে অন্যতম হলো, অন্যান্য গেমস এর তুলনায় ফ্রি ফায়ার গেমস টি খেলতে মোবাইলের খুব বেশি হাই কনফিগারেশন এর প্রয়োজন পড়ে না।

অর্থাৎ আপনার মোবাইলটা যদি লো ডিভাইস হয়ে থাকে। তাহলেও আপনি খুব সহজেই এই গেমস টি আপনার মোবাইলে প্লে করতে পারবেন।

তো আপনি চাইলে গুগল প্লে স্টোর থেকে সরাসরি এই গেমটি ডাউনলোড করে নিতে পারবেন। এবং ফ্রী ফায়ার গেমস এর মজা নিতে পারবেন। আর গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হলে আপনি সরাসরি এখানে ক্লিক করুন। 

Clash of clan

একটা সময় গেমস এর জগতে রাজত্ব করা অনলাইন গেমস এর নাম হলো Clash of clan. কেননা যখন ২০১৩ সাল চলছিল তখন অ্যান্ড্রয়েড মোবাইল এর প্রচলন খুব দ্রুত তার সাথে বৃদ্ধি পাচ্ছিল।

আর সেই সময়ে অনলাইনে সে রকম কোনো গেমস ছিল না। যে গুলো নিজে খেলার পাশাপাশি বন্ধুদের সাথে কানেক্ট হয়ে খেলা সম্ভব।

আর সে কারণেই ২০১৩ সাল থেকে এখন পর্যন্ত এই গেমসটি গুগল প্লে স্টোর থেকে সর্বমোট ৫০০ মিলিয়ন এর বেশিবার ডাউনলোড করা হয়েছে। এবং প্রায় ৫৪ মিলিয়ন এর বেশি রিভিউ রয়েছে।

তাই এটা নিশ্চিন্তে বলা যায় যে, আপনি যদি ভালো মানের কোন অনলাইন গেমস খেলতে চান। তাহলে অবশ্যই আপনার এই ক্লাস অফ ক্লান নামক গেমসটি ট্রাই করা উচিত।

যদি আপনি সরাসরি গুগল প্লে স্টোর থেকে Clash of clan ডাউনলোড করতে চান। তাহলে এখানে ক্লিক করুন।

অথবা আপনি যদি supercell এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই গেমটি ডাউনলোড করতে চান, তাহলে এখানে ক্লিক করুন। 

Guns Of Boom – online PvP Action

যদি আমাদেরকে বলা হয় যে বর্তমান সময়ে অনলাইনে গেমস এর দিকে কে সেরা। তাহলে আমাদের মধ্যে অনেকেই বলবে যে, পাবজি মোবাইল অথবা ফ্রি ফায়ার।

কিন্তু এবার আমি আপনাকে এমন একটি গেমস এর সাথে পরিচয় করিয়ে দিব। যে গেমসটি খেলে আপনি রীতিমতো অবাক হয়ে যাবেন।

এবং অন্যান্য গেমস এর মত এই গেমস এর প্রতিও আপনি অনেকটা আসক্ত হয়ে যাবেন। হাই গ্রাফিক্স সম্পূর্ণ এই গেমটির মধ্যে আপনি বিভিন্ন ধরনের ক্যারেক্টার দেখতে পারবেন।

যে ক্যারেক্টার গুলো কে আপনি আপনার নিজের মত করে কাস্টমাইজ করে নিতে পারবেন। এবং এবং সেই ক্যারেক্টার গুলো দিয়ে আপনি অন্যান্য ব্যাটেল রয়েল গেমস গুলোর মত খেলতে পারবেন।

তো আপনি যদি এই গেমসটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে চান, তাহলে এখানে ক্লিক করুন। অথবা আপনি যদি Guns Of Boom এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে চান, তাহলে এখানে ক্লিক করুন। 

Ludo king – অনলাইন লুডো গেম

আমরা সচরাচর যে লুডু গেম খেলি, সেটি মূলত অফলাইনে খেলতে হয়। কিন্তু আপনি জানলে অবাক হয়ে যাবেন যে, বর্তমান সময়ে এই লুডু গেমটি যথেষ্ট আপডেট করা হয়েছে।

আর সে কারণে আপনি এখন চাইলে অনলাইনে থাকা বন্ধুদের সাথে লুডু গেম খেলতে পারবেন। যেমন আপনি বাংলাদেশে বসে অন্যান্য দেশের মানুষের সাথে অনলাইনে লুডু খেলতে পারবেন।

তবে এই গেমসটি শুধুমাত্র লুডু খেলার মধ্যেই সীমাবদ্ধ নয়। বরং আপনার সাথে যে সকল বন্ধুরা অনলাইনে লুডু খেলা যুক্ত হবে।

আপনি তাদের সাথে চ্যাটিং করতে পারবেন এবং আপনার অনুভূতি গুলো শেয়ার করতে পারবেন। তাই সময়ের সাথে সাথে এই লুডু কিং নামক অনলাইন গেমটি যথেষ্ট পরিমাণে জনপ্রিয়তা পেয়েছে।

আর আপনি যদি গুগল প্লে স্টোর থেকে এই গেমসটি ডাউনলোড করতে চান। তাহলে সরাসরি এখানে ক্লিক করুন।

Asphalt 8: Airborne – রেসিং গেম

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড মোবাইলের মধ্যে হাইগ্রাফিক্সের রেসিং গেমস খেলতে চান। তাহলে আপনার জন্য উপযুক্ত একটি গেমস হবে, Asphalt 8: Airborne.

আর অবাক করার মত বিষয় হলো যে, আপনি যখন এই গেমসটি আপনার মোবাইল মধ্যে ইন্সটল করবেন এবং প্লে করবেন।

তারপর আপনি দেখতে পারবেন যে, এই গেমস এর মধ্যে কার রেসিং এর পাশাপাশি বাইক রেসিং করারও সুযোগ রয়েছে।

আর রেসিং গেম এর দিক থেকে এই গেমসটি এত বেশি জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে। যার কারণে গুগল প্লে স্টোরে এখন পর্যন্ত প্রায় 100 মিলিয়ন এর বেশি বার এই গেমটি ডাউনলোড করা হয়েছে।

এ ছাড়াও বিশ্বের প্রায় ৯ মিলিয়ন এরও বেশি মানুষ এই গেমসটি সম্পর্কে রিভিউ প্রদান করেছে। তো যদি আপনি এই গেমসটি আপনার মোবাইলে ডাউনলোড করতে চান। তাহলে আপনি এখানে ক্লিক করুন। 

FIFA SOCCER

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা আসলে তাদের মোবাইল এর মধ্যে ফুটবল এর গেম খেলতে চান। তো যারা মোবাইল এর মধ্যে ফুটবল গেম খেলতে পছন্দ করেন।

তাদের জন্য চমৎকার একটি গেমস হবে FIFA SOCCER. যে গেমস এর মধ্যে আপনি আপনার নিজের পছন্দমতো প্লেয়ার সিলেক্ট করে নিতে পারবেন। এর পাশাপাশি সেই প্লেয়ারদের নিয়ে ফুটবল গেমের মজা নিতে পারবেন।

আর গুগল প্লে স্টোরে থাকা আরো অনেক ফুটবল এর গেমস থাকলেও এই গেমসটি নিয়ে কথা বলার বেশ কিছু কারণ আছে। তার মধ্যে অন্যতম হলো এটি একটি হাই গ্রাফিক্স এর সিমুলেশন গেমস।

যেখানে আপনি বিভিন্ন ধরনের স্টেডিয়াম দেখতে পারবেন। এছাড়াও উক্ত গেমস এর মধ্যে থাকা সাউন্ড ইফেক্ট ও ফুটবল খেলার কন্ট্রোল গুলো আপনার কাছেও অনেক ভালো লাগবে।

যারা ফুটবল গেমস খেলতে পছন্দ করেন। তারা যদি তাদের মোবাইল এর মধ্যে FIFA SOCCER ডাউনলোড করতে চান। তাহলে সরাসরি এখানে ক্লিক করে ডাউনলোড করতে পারবেন। 

Level head – Infinitely challenging platformer

এতক্ষণের আলোচনা থেকে আমরা বিভিন্ন ধরনের শুটিং গেমস এবং রেসিং গেমস নিয়ে আলোচনা করেছি। তো এবার আমি আপনাকে এমন একটি গেমসের সাথে পরিচয় করিয়ে দিব।

যে গেমস টি মূলত অ্যাকশন ক্যাটাগরির। আর বলে রাখা ভালো যে, এই গেম টি সর্বপ্রথম রিলিজ করা হয়েছিল ২০২০ সালে।

এবং তখন থেকে এখন পর্যন্ত উক্ত গেমসটি সর্বমোট ৫০ হাজার এর বেশিবার ডাউনলোড করা হয়েছে।

তবে এখানে একটা সমস্যা আছে। সেটি হলো, উপরে উল্লেখিত গেমস গুলো আপনি একবারে ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

আপনি আরো পড়তে পারেন…

কিন্তুু যদি আপনি Level head – Infinitely challenging platformer নামক গেমসটি খেলতে চান। তাহলে আপনাকে পেমেন্ট করার পর ডাউনলোড করতে হবে।

আর আপনি যদি পেমেন্ট করার মাধ্যমে এই গেমসটি ডাউনলোড করতে চান। তাহলে আপনি সরাসরি এখানে ক্লিক করুন।

তারপর আপনি আপনার ক্রেডিট কার্ড দিয়ে পেমেন্ট করে এই চমৎকার গেমস টি খেলতে পারবেন। 

Call of Duty

যদি কাউকে বলা হয় যে মোবাইলের মধ্যে ব্যাটেল রয়েল বা একশন গেমস হিসেবে কোন গেমস গুলো জনপ্রিয়। তাহলে সে এক কথায় বলে দিবে যে, ফ্রী ফায়ার এবং পাবজি মোবাইল এর নাম।

কিন্তু এই দুটো গেম ছাড়াও আরো একটি ব্যাটেল রয়েল গেমস আছে, যার নাম হলো, Call of Duty. যে গেমস এর গ্রাফিক্স দেখলে আপনি রীতিমতো অবাক হয়ে যাবেন।

কেননা ফ্রী ফায়ার কিংবা পাবজি মোবাইল রিলিজ হওয়ার অনেক পরে এই গেমস টি গুগল প্লে স্টোর এর মধ্যে পাবলিশ করা হয়েছিল।

এবং উক্ত গেমস টি সর্বপ্রথম আপডেট করা হয়েছিল ২০১৮ সালে। আর এর মধ্যেই এই গেমস টি এতো বেশি জনপ্রিয়তা অর্জন করতে পেরেছিলো।

যার কারণে গুগল প্লে স্টোর থেকে এখন পর্যন্ত প্রায় ১০০ মিলিয়ন এরও বেশিবার ডাউনলোড করতে হয়েছে।

আর আপনি যদি জনপ্রিয় এই গেমস টি আপনার মোবাইল এর মধ্যে খেলতে চান। তাহলে আপনার মোবাইল এর কনফিগারেশন অবশ্যই ভালো হতে হবে।

কেননা, এই গেমস টি শুধুমাত্র সেই মোবাইল এর মধ্যে প্লে করা যাবে। যে মোবাইল গুলোর কনফিগারেশন ভালো। তো যদি আপনি উক্ত গেমস টি ডাউনলোড করতে চান, তাহলে এখানে ক্লিক করুন। 

এন্ড্রয়েড মোবাইলের জনপ্রিয় অনলাইন গেম

Best online android mobile games: উপরের আলোচনা তে আমি আপনাকে চমৎকার গেমস সম্পর্কে বলেছি।

তবে এগুলো ছাড়াও আপনি বর্তমান সময়ে এন্ড্রয়েড মোবাইলে খেলার জন্য আরও অনেক হাই কনফিগারেশনের গেমস দেখতে পারবেন।

কিন্তুু আমি যদি প্রত্যেক টি গেমস নিয়ে বিস্তারিত বলি। তাহলে এই আর্টিকেল টি অনেক বড় হয়ে যাবে। তাই এবার আমি আপনাকে একটি লিস্ট প্রদান করব।

যে লিস্টের মধ্যে বিভিন্ন ধরনের জনপ্রিয় গেমস এর নাম থাকবে। যেমন,

  1. Among Us
  2. Garena Free Fire Max
  3. League of Legends: Wild Rift
  4. Legends of Runeterra
  5. Minecraft
  6. Old School Runescape
  7. Pokemon Go
  8. PUBG New State
  9. Riptide GP: Renegade
  10. Rocket League Sideswipe
  11. Streets of Rage 4
  12. Supercell games
  13. T3 Arena
  14. Terraria

উপরের তালিকায় আপনি বেশ কিছু অ্যান্ড্রয়েড গেমসের নাম দেখতে পাচ্ছেন। যে গেমস গুলো আপনি আপনার মোবাইলের মধ্যে ডাউনলোড করে খেলতে পারবেন।

আশা করি এই গেমস গুলো আপনার কাছে অনেক বেশি ভালো লাগবে।

অনলাইন এন্ড্রয়েড গেম নিয়ে আমাদের শেষ কথা 

প্রিয় পাঠক, আপনারা যারা নিয়মিত মোবাইলের মধ্যে গেমস খেলতে পছন্দ করেন। তাদের জন্য আজকের এই আর্টিকেল টি অনেক বেশি হেল্পফুল হবে।

কারণ আজকের আর্টিকেলে আমি আপনার সাথে সেই সকল গেমস গুলোর সাথে পরিচয় করিয়ে দিয়েছি। যে গেমস গুলো বর্তমান সময়ে জনপ্রিয়তা শীর্ষে অবস্থান করে আছে।

আপনার জন্য আরো আছে…

তো আশা করি আজকের আলোচিত এই গেমস গুলো আপনার অনেক ভালো লাগবে।

আর আপনি যদি এই ধরনের নতুন নতুন অ্যান্ড্রয়েড মোবাইল গেমস সম্পর্কে জানতে চান। তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন।

এছাড়াও আমাদের লেখা আর্টিকেল সম্পর্কে যদি আপনার কোন মতামত কিংবা অভিযোগ থাকে। তাহলে অবশ্যই কমেন্ট করে আমাদের জানিয়ে দিবেন। ধন্যবাদ, এতক্ষণ ধরে আমাদের সাথে থাকার জন্য।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top